‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেন II ১০২০ যাত্রী নিয়ে কক্সবাজার-ঢাকা ট্রেন চলাচল শুরু

আপডেট: ডিসেম্বর ১, ২০২৩, ৬:৫৬ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:


অবশেষে অপেক্ষার পালা শেষ হলো। ট্রেনের হুইসেল শুনলো কক্সবাজারবাসী৷ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে ঢাকা-কক্সবাজার-ঢাকা রেলপথে যাত্রীবাহী ট্রেন।
শুক্রবার (১ ডিসেম্বর) দুপুর ১২:৩০ মিনিটে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি ১ম বারের মতো কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।
কক্সবাজারের স্টেশন মাস্টার গোলাম রাব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১ হাজার ২০ জন যাত্রী নিয়ে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি দুপুর ১২:৩০ মিনিটে কক্সবাজার স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়েছে।
জানা যায়, ট্রেন চলাচল নির্বিঘ্ন করতে সাতকানিয়ায় নির্মিত চারটি সেতু ট্রেন ট্রায়ালের মাধ্যমে প্রস্তুত করা হয়েছে। কক্সবাজার স্টেশনে পদায়ন করা হয়েছে একজন ইনচার্জসহ মোট ৪ জন স্টেশন মাস্টারকে। এ ছাড়া বাড়ানো হয়েছে প্রয়োজনীয় লোকবল।

ট্রেনে যাত্রীদের নিরাপত্তায় দশজন রেলওয়ে পুলিশ নিয়োজিত থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেলওয়ে থানা পুলিশ ইনচার্জ এস.এম শহিদুল ইসলাম।
রেলওয়ে কক্সবাজার আইকনিক স্টেশনের স্টেশন মাস্টার মো গোলাম রব্বানী জানিয়েছেন ১ ডিসেম্বর কক্সবাজার থেকে ঢাকা বাণিজ্যিক ট্রেন চলাচলের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

দক্ষিণ কোরিয়া থেকে আমদানি করা বিলাসবহুল এই ট্রেনে ১৫টি বগি থাকছে। এসব বগিতে ৭৮০টি আসন রয়েছে। ইতোমধ্যে সবগুলো আসন বিক্রি হয়ে গেছে। এর আগে গত ১১ নভেম্বর আনুষ্ঠানিকভাবে দোহাজারী-কক্সবাজার রেললাইনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তথ্যসূত্র: বাংলাট্রিবিউন

Exit mobile version