কবুতর চুরিতে অভিযুক্ত শিশুকে বেঁধে রাখা হল বিএনপি’র যুগ্মমহাসচিব হারুনের বাড়িতে

আপডেট: মার্চ ১৪, ২০১৭, ১২:২৪ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস



বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদের বাগান বাড়িতে কবুতর চুরির অভিযোগে আব্দুল আলিম (১২) নামে এক শিশুকে ধরে তার শহরের বাড়িতে এনে প্রায় ৮ঘণ্টা বেঁধে রাখার অভিযোগ উঠেছে। শিশু আব্দুল আলিমের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মিলকি বাগান পাড়ায়।
স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার আতাহারে বিএনপি নেতা হারুনুর রশিদের বাগান বাড়িতে কবুতর চুরির অভিযোগে কেয়ারটেকারের হাতে আটক হয় শিশু আলিম। এরপর তাকে আনা হয় চাঁপাইনবাবগঞ্জ শহরের পাঠানপাড়ায় অবস্থিত বিএনপি এই নেতার বাড়িতে। রাত সাড়ে ৭টার দিকে ওই বাড়িতে গিয়ে দেখা যায়, তার বাড়ির নীচতলার বারান্দায় গ্রিলের সাথে দুই হাত রশি দিয়ে বেঁধে রাখা হয়েছে শিশুটিকে। এই সময় শিশুটি সাংবাদিকদের জানান, তাকে বেলা ১১ টার দিকে ধরে আনা হয়েছে। দুপুরে থেকে কিছুই খায়নি বলে সাংবাদিকদের জানায় সে।
এব্যাপারে বিএনপি নেতা হারুনুর রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তার বাগান বাড়িতে কবুতর চুরির করার সময় ওই শিশুকে ধরা হয়। পরে বাগান বাড়ির লোকজন শিশুটিকে তার শহরের বাড়িতে নিয়ে আসে। তিনি দাবি করেন, শিশুটিকে আনার পর তার যথাযথ অভিভাবকের কাছে হস্তান্তর করার জন্য সদর মডেল থানায় পাঠানো হয়। কিন্তু পুলিশ ওই শিশুকে গ্রহণ না করায় আবার তাকে বাড়িতে ফিরিয়ে আনা হয়। কিন্তু এসময় বাড়িতে কেউ না থাকায় শিশুটিকে বেঁধে রাখা হয়েছিল, যেন সে পালিয়ে যেতে না পারে।
সদর মডেল থানার ওসি মাজহারুল ইসলাম জানান, সাবেক সংসদ সদস্য হারুন সাহেবের লোকজন শিশুটিকে নিয়ে থানায় এসেছিল। কিন্তু তারা লিখিত অভিযোগ দিতে চায়নি। পরে শিশুটির অভিভাবকের কাছে ফিরিয়ে দেয়া হবে বলে তারা তাকে ফিরিয়ে নিয়ে যায়। তিনি জানান শিশুটির অভিভাবকের খোঁজ নেয়া হচ্ছে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।