কমনওয়েলথ দাবায় জিয়া ও শিরিনের জয়

আপডেট: জুলাই ৭, ২০১৭, ১২:৩১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ভারতের দিল্লিতে চলমান কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপের চতুর্থ রাউন্ডে জিতেছেন বাংলাদেশের দুই দাবাড়ু গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন। বৃহস্পতিবার অনুষ্ঠিত ওপেন গ্রুপে জিয়া ভারতের থানকি হিমাল থানকানজিকে ও শিরিন শ্রীলঙ্কার জি.পি.ওয়াই বিজয়সুরিয়াকে পরাজিত করেন।
চতুর্থ রাউন্ড শেষে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ডমাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিবের পয়েন্ট ৩ করে। গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ আড়াই পয়েন্ট, গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, ফিদে মাস্টার তৈয়বুর রহমান, মহিলা আন্তর্জাতিক মাস্টার শামীমা আক্তার লিজা ও হানিফ মোল্লা ২ পয়েন্ট করে এবং আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ ও মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ১ পয়েন্ট করে পেয়েছেন।
রাকিব ভারতের এরিগাইসি অর্জূনের সাথে ড্র করেন। নিয়াজ ভারতের গ্র্যান্ড মাস্টার অভিজিৎ গুপ্তার কাছে, রাজীব ভারতের মৃদুল দেহানকারের কাছে, তৈয়ব ভারতের প্রানাবান্দানার কাছে লিজা ভারতের আন্তর্জাতিক মাস্টার প্রাভীন কুমারের কাছে ও রানী হামিদ দক্ষিণ আফ্রিকার ক্লেভানাস্কির এরনের কাছে হেরে যান। হানিফ ওয়াক-ওভার পান ভারতের আরিয়ান সিংহের বিরুদ্ধে।

এ বিভাগের অন্যান্য সংবাদ