বাগমারায় আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ১০:২৬ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি:রাজশাহীর বাগমারায় উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা ও উপজেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভা মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১০টার দিকে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার উজ্জল হোসেন এর সভাপতিত্বে সভায় অবৈধ পুকুর খনন, বাল্য বিবাহ প্রতিরোধ, রমজানের আগে মজুতদারী প্রতিরোধ ও স্থানীয় নানা অভিযোগ নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) সোহেব খাঁন, ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল মনিরুজ্জামান রঞ্জু, লুৎফর রহমান, গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের সমন্বয়ক নারায়ন চন্দ্র অধিকারী, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন প্রমূখ।

সভায় বক্তাগণ উপজেলার আইনশৃঙ্খলা বিষয়ক দিক নির্দেশনা মূলক আলোচনা করা হয়। বিভিন্ন এলাকায় অব্যাহত অবৈধ পুকুর খননে মাটিবাহী ট্রাক্টর থেকে পিচ্ছিল কাঁদায় সড়কে যানবহন চলাচলে ঝুঁকি নিয়ে চলতে হচ্ছে বলে অভিযোগ করা হয়। অধিকাংশ বিলে পুকুর খননে আবাদি জমি কমছে। একের পর এক পুকুর খননে পানি নিস্কাশন বন্ধ হয়ে জলবদ্ধতায় বিপাকে পড়ছে অধিকাংশ কৃষক। প্রশাসনের পক্ষে অবৈধ পুকুর খননে চলমান ভ্রাম্যমান ও মামলা থাকলেও এতে কাজ হলেও রাতে পুকুর খনন বাড়ছে। এ কারণে প্রশাসনিক কাজে স্থানীয় চেয়ারম্যান ও গ্রাম পুলিশের সহযোগীয় বন্ধ করার ব্যবস্থা নেয়া হবে আলোচনায় উঠে আসে।

একই ভাবে জমির মালিকদের না বলে কেউ জোর পূর্বক পুকুর খনন করতে গেলে তাদেরকে আইনের আশ্রয় নিতে বলা হয়। এছাড়া উপজেলার আইন শৃংখলার দিক নির্দেশনা-সমাধান, বাল্যবিবাহ প্রতিরোধ, মদক প্রতিরোধ নিযে আলোচনা করা হয়েছে। সভায় উপজেলা নির্বাহী অফিসার উজ্জল হোসেন আসন্ন রমজান মাসে কোন মজুতদার যেন অবৈধ ভাবে মালামাল আটকিয়ে কৃত্রিম সংকট না করতে পারে এ জন্য চেয়ারম্যনসহ সাংবাদিকদের সহযোগীতা কামনা করেছেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী, মাধ্যমিক শিক্ষা অফিসার মুকতাদীর আম্মেদ, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আল রানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার ডা: হাসান আলী মোল্লাসহ সভায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, দপ্তর প্রধান সহ আইন শৃঙ্খলা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ