কমিটি ছাড়াই খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ

আপডেট: জুন ২৯, ২০২৪, ১:৩৩ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার ঢাকায় সমাবেশ করবে বিএনপি। এ ছাড়া দলটির পক্ষ থেকে ১ জুলাই মহানগরগুলোতে এবং ৩ জুলাই দেশের সব জেলায় সমাবেশের আয়োজন করা হবে।

শনিবার (২৯ জুন) দুপুর ২টা থেকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু হবে। প্রায় আট মাস পর খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ২৬ জুন বিএনপির পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

এরইমধ্যে ডিএমপির কাছ থেকে সমাবেশের অনুমতি পেয়েছে দলটি। আজকের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশে বড় জমায়েত ঘটিয়ে খালেদা জিয়ার মুক্তি দাবিতে সরকারের ওপর চাপ প্রয়োগ করতে চায় বিএনপি। তবে বর্তমানে ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণের কমিটি বিলুপ্ত রয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টা থেকে সমাবেশের কার্যক্রম শুরু হবে। এরইমধ্যে আমরা সমাবেশের জন্য চিঠি পুলিশ কমিশনারের দপ্তরে পাঠিয়েছি। বিএনপির একটি প্রতিনিধিদলও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে।

জানা গেছে, সমাবেশ সফল করতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে সমন্বয়ক করে পর্যায়ক্রমে নানা প্রস্তুতিমূলক সভা হয়েছে। সমাবেশ সফল করতে সব প্রস্তুতি সম্পন্ন তাদের।

গত ২১ জুন গভীর রাতে শারীরিক অবস্থার অবনতি হলে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার হৃদযন্ত্রে স্থায়ী পেসমেকার বসানো হয়। তারপর থেকে তার স্বাস্থ্যের অবস্থা কিছু উন্নতির দিকে বলে মিডিয়া সেলের পক্ষ থেকে জানানো হয়।
তথ্যসূত্র: জাগোনিউজ