করাচিতে সাম্প্রদায়িক হামলায় নিহত ৫

আপডেট: অক্টোবর ৩০, ২০১৬, ১০:১৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
পাকিস্তানের বৃহত্তম নগরী করাচিতে এক সাম্প্রদায়িক হামলায় দুই ভাইসহ পাঁচজনকে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার শহরের নিজামাবাদ এলাকায় এ হামলা চালানো হয় বলে জানিয়েছে দ্য ডন। চলতি মহরম মাসে করাচিতে এ ধরনের চতুর্থ হামলার ঘটনা এটি।
পুলিশ জানিয়েছে, অস্ত্রধারী দুই হামলাকারী মোটর সাইকেল যোগে এসে নিজামাবাদ পুলিশ স্টেশনের অদূরে এবং সিন্ধু রেঞ্জার্সের সদরদপ্তর এলাকার একটি বাড়ির সামনে এসে থামে, ওই বাড়িতে মহরম উপলক্ষে একটি মজলিস অনুষ্ঠিত হচ্ছিল।
হামলাকারীদের মধ্যে একজন ওই বাড়ির বাইরে পুরুষদের জন্য স্থাপিত একটি তাঁবুতে প্রবেশ করে পিস্তল দিয়ে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। গুলিতে আহতদের কারাচির আব্বাসি শহীদ হাসপাতাল ও আগা খান বিশ্ববিদ্যালয় হাসপাতালে (একেইউএইচ) নেয়া হয়।
“আব্বাসি হাসপাতালে নেয়ার পর চারজনকে মৃত ঘোষণা করা হয়,” বলেন পুলিশ কর্মকর্তা ড. রোহিন হাসান। একেইউএইচ এর চিকিৎসকরা সেখানে নেয়া আহতদের মধ্যে একজনকে মৃত ঘোষণা করেন। এখানে আহতদের মধ্যে তিনজনকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে এক কিশোরও রয়েছেন।
আহত দুই নারীকে প্রথমে আব্বাসি হাসপাতালে ভর্তি করা হলেও পরে তাদের আরেকটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আরেক পুলিশ কর্মকর্তা জুলফিকার লারিক জানিয়েছেন, গুলিবিদ্ধ ১০ জনের মধ্েয পাঁচজন মারা গেছেন। নিহতদের মধ্যে দুই ভাই রয়েছেন বলে জানিয়েছেন অপর এক কর্মকর্তা।
পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী লস্কর ই জাঙ্গভি আল আলামি এ হামালার দায় স্বীকার করেছে।- বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ