করাচি-রাওয়ালপিন্ডিতে টেস্ট খেলবে বাংলাদেশ

আপডেট: জুলাই ৫, ২০২৪, ৫:২৩ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। যদিও সেই সিরিজ স্থগিতের পথেই হাঁটছে।
আনুষ্ঠানিক ঘোষণা না এলেও দুই বোর্ডের মধ্যে আলোচনা চলছে এনিয়ে। তবে এর মাঝেই বাংলাদেশকে আতিথেয়তা দেওয়ার সূচি ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

দুটি টেস্ট খেলতে আগস্ট-সেপ্টেম্বরে পাকিস্তান সফর করবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ২১ থেকে ২৫ আগস্ট পর্যন্ত। সিরিজের দ্বিতীয় টেস্টের ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে করাচির জাতীয় স্টেডিয়ামকে।

যা চলবে ৩০ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। পাকিস্তানের মাটিতে বাংলাদেশ সবশেষ টেস্ট খেলেছিল ২০২০ সালে। সিরিজের একমাত্র সেই ম্যাচে ইনিংস ও ৪৪ রানের ব্যবধানে হেরেছে টাইগাররা।

বাংলাদেশ সিরিজের পর অক্টোবরে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে পাকিস্তান। পরের বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে দুটি টেস্ট। ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে নিয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ আয়োজন করবে তারা।

এদিকে আগামী বছরের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের প্রস্তাবিত সূচি দিয়েছে স্বাগতিক পাকিস্তান। যা পরে চূড়ান্ত করবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। বাংলাদেশসহ এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলবে আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা।
তথ্যসূত্র: বাংলানিউজ

 

এ বিভাগের অন্যান্য সংবাদ