করোনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিচ ফুটবলে ম্যান সিটি তারকা

আপডেট: জুন ৪, ২০২০, ২:০৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক :


লকডাউন শিথিল হয়েছে ঠিক, তবে কড়াকড়িভাবে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দেয়া হয়েছে ইংল্যান্ডে। যেকোন ধরনের চলাচল এবং বাইরের কাকে স্বাস্থ্যবিধি মানাও করা হয়েছে বাধ্যতামূলক। কেননা এখনও পুরোপুরি নির্মূল হয়নি প্রাণঘাতী করোনাভাইরাস।
কিন্তু কিসের স্বাস্থ্যবিধি, কিসের নিষেধাজ্ঞা! সুযোগ পেয়ে সমুদ্র সৈকতে বিচ ফুটবল খেলতে নেমে গেছেন ম্যানচেস্টার সিটির ইংলিশ তরুণ তারকা ফিল ফোডেন। শুধু তাই নয় খেলা শেষে গায়ে ঘেঁষে সবার সঙ্গে ছবিও তুলেছেন ২০ বছর বয়সী এ মিডফিল্ডার।
গত রোববার সামাজিক দূরত্ব আইন ভঙ্গ করে মারসিসাইড হটস্পটের ফর্মবি বিচে এই ফুটবল খেলেছেন ফোডেন। তার ফুটবল খেলার ভিডিও ছড়িয়ে পড়েছে ইংল্যান্ডের সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা দেখে বেশ ক্ষেপেছে ম্যান সিটি কর্তৃপক্ষ।
জার্মানিতে শুরু হয়েছে বুন্দেসলিগা। চলতি মাসের তৃতীয় সপ্তাহে শুরুর সম্ভাবনা রয়েছে ইংল্যান্ডের প্রিমিয়ার লিগও। সে লক্ষ্যে একক ও দলীয় অনুশীলনও শুরু করেছে ক্লাবগুলো। কিন্তু অনুশীলনের বাইরে কোন ধরনের গণ জমায়েত পুরোপুরি নিষিদ্ধ করে দেয়া হয়েছে।
সেটি না মেনেই রোববার বিচ ফুটবলে মেতেছেন ফোডেন। অনুশীলনে সর্বোচ্চ সতর্কতার সঙ্গে সামাজিক দূরত্ব নিশ্চিত করা হলেও, ফোডেনের বিচ ফুটবলে এসবের বালাই ছিল না। তিনি যখন বল পায়ে কারিকুরি দেখাচ্ছিলেন, তখন তার গা ঘেঁষেই ট্যাকল করতে এসেছে অন্যরা।
যা কি না বয়ে আনতে পারে নেতিবাচক পরিণতি। তাই বিষয়টিকে হালকাভাবে দেখছে না ম্যান সিটি। কড়াকড়ি প্রশ্নের মুখে পড়তে হবে ফোডেনকে। করোনাকে বৃদ্ধাঙ্গলি দেখানো ম্যান সিটির প্রথম ফুটবলার নন ফোডেন। তার আগে লকডাউনের মধ্যে যৌনকর্মীদের নিয়ে পার্টি করেছিলেন কাইল ওয়াকার।
তথ্যসূত্র: জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ