করোনাভাইরাস : গোমস্তাপুরে সন্দেহভাজন এক ব্যক্তির মৃত্যু, এলাকা লকডাউন

আপডেট: এপ্রিল ৭, ২০২০, ১০:৪৯ অপরাহ্ণ

গোমস্তাপুর প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় মোজাম্মেল হক নামে এক ব্যক্তি করোনাভাইরাসের উপসর্গ(!) নিয়ে মৃত্যুবরণ করেছেন। তিনি চৌডালা ইউনিয়নের পূর্বসাহেব গ্রামের মৃত হাসিমুদ্দিনের ছেলে। এ ঘটনায় পূর্বসাহেব গ্রামটিকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।
জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, সোমবার (৬ এপ্রিল) দুপুরে ঢাকা থেকে জ্বর ও গলাব্যথা নিয়ে বাড়িতে আসেন। পরে রাত সাড়ে ৮টার দিকে তিনি মারা যান। কিন্তু তার কোনো সর্দি ও শ্বাসকষ্ট ছিল না । তবে, সময় না পাওয়ায় নিহত ব্যক্তির শরীর থেকে কোনো নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি। সিভিল সার্জন আরো জানান, মোজাম্মেল মানিকগঞ্জের সিংগাইরে দিন মজুরের কাজ করতো।
চৌডালা ইউনিয়নের চেয়ারম্যান মুহা. শাহ আলম জানান, মঙ্গলবার (৭ এপ্রিল) ভোর চারটার দিকে মোজাম্মেলের দাফন সম্পন্ন হয়েছে। এদিকে নমুনা সংগ্রহ না করায় পূর্বসাহেব গ্রামসহ আশপাশের কয়েক গ্রামের মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
এদিকে, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুর রহমান (গোমস্তাপুর সার্কেল) জানান, এ ঘটনায় ওই গ্রামটিকে লকডাউন ঘোষণা করা হয়েছে। পাশাপাশি উপজেলার চৌডালা ইউনিয়ন থেকে অন্য ইউনিয়নে লোকজনের চলাচলও সীমিত করা হয়েছে।’
গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সারওয়ার জাহান জানান, বিলম্ব হওয়ার মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি। তবে তার সঙ্গে থাকা অপর ব্যক্তি ওই এলাকার মৃত সমসের আলীর ছেলে ইমরান আলী ইরানরে (৫৫) নমুনা সংগ্রহ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তাকে হোম কোয়ারেন্টাইন থেকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।
এ ব্যাপারে গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান জানান, বাড়ি এসে অসুস্থ ওই ব্যক্তি সোমবার রাতে মারা যায়। মঙ্গলবার সকালে তার দাফন সম্পন্ন হয়েছে।