করোনাভাইরাস: তানোরে বাজারের সকল দোকানপাট বন্ধ || প্রচার-প্রচারনায় তৎপর প্রশাসন

আপডেট: মার্চ ২৫, ২০২০, ১২:৪০ পূর্বাহ্ণ

তানোর প্রতিনিধি


তানোরে বাজার মনিটরিং করেন ও আজ বুধবার থেকে সব ধরনের দোকানপাট ও হাটবাজার বন্ধ রাখার নির্দেশনা দেন ইউএনও সুশান্ত কুমার মাহাতো-সোনার দেশ

করোনাভাইরাস প্রতিরোধে তানোর, মুন্ডুমালাসহ উপজেলার সকল হাটগুলো বন্ধ করা করা হয়েছে। আজ বুধবার থেকে পরবর্তী নিদের্শনা না দেয়া পর্যন্ত বাজারের মার্কেটের দোকানসহ সকল হাটবাজারের সকল দোকানগুলো বন্ধ থাকবে।
অপরদিকে সকালে তানোর বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্রের দাম স্বাভাবিক রাখতে উপজেলা নির্বাহী অফিসার ও তানোর থানার অফিসার ইনচার্জ দোকানিদেরকে বেশি মুনাফা না নেয়ার নির্দেশ প্রদান করেন। তবে সেনাবাহিনীকে তানোর একে সরকার সরকারি কলেজে অবস্থান করতে দেখা গেছে। আজ বুধবার থেকে মাঠে টহলরত থাকবে বলে উপজেলা প্রশাসন জানিয়েছেন।
তবে,ওষুধ মুদিখানা পচনজাত দ্রব্যের দোকানপাট খোলা থাকবে বলে তানোর থানা পুলিশ তানোর বাজার মুণ্ডুমালা বাজারসহ উপজেলার গুরুত্বপূর্ণ মোড়ে মাইকিং করে।
অপর দিকে করোনাভাইরাস বিষয়ে সচেতনতামূলক প্রচার-প্রচারনায় তৎপর রয়েছে উপজেলা প্রশাসন। গত কয়েকদিনের মতো গতকাল মঙ্গলবার সকালে তানোর বাজারে তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো ব্যানার ও মাইক লাগানো প্রচার গাড়ী নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে সচেতনতামূলক বক্তব্য দেয়ার পাশাপাশি লিফলেট বিতরণ করছেন।
অন্যদিকে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বিকেলে গোল্লাপাড়া বাজার, থানা মোড়সহ উপজেলার বিভিন্ন মোড়ে গিয়ে গণজামায়েত হওয়া ব্যক্তিদের বাড়ি বাড়ি পাঠিয়ে দেন এবং লিফলেট বিতরণ করেন। এর আগে তিনি বিভিন্ন এলাকায় গিয়ে লিফলেট বিতরণ করছেন।