করোনার বিধিনিষেধ মানতে বাধ্য করতে সেনা নামছে পাকিস্তানে

আপডেট: এপ্রিল ২৩, ২০২১, ৭:৫৩ অপরাহ্ণ

সোনারে দেশ ডেস্ক:


করোনার সংক্রমণ রোধে নাগরিকদের বিধিনিষেধ মানতে বাধ্য করতে সেনা নামানোর নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার টেলিভিশনে দেওয়া ভাষণে তিনি এই নির্দেশের কথা জানিয়েছেন।
পাকিস্তানে গত ২৪ ঘণ্টায় ১৪৪ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। মহামারি শুরুর পর দেশটিতে এটি এক দিনে সর্বোচ্চ তৃতীয় মৃত্যুর রেকর্ড।
পাক প্রধানমন্ত্রী জনগণকে সতর্কবার্তা দিয়ে বলেছেন, দেশের জনগণ যদি করোনার বিধিনিষেধ না মানে তাহলে ভারতের মতো পরিণতি হবে।
ইমরান বলেন, ‘ভারত যে পদক্ষেপ নিতে যাচ্ছে অর্থাৎ লকডাউন ঘোষণা যাতে আমাদের না করতে হয় সেজন্য আমি আপনাদের এসওপিগুলো মেনে চলার অনুরোধ করছি। আপনারা যদি মাস্ক পরেন তাহলে অর্ধেক সমস্যাই সমাধান হয়ে যায়।’
তিনি বলেন, ‘আমাদের অবস্থা যদি ভারতের মতো হয়, তাহলে আমাদের শহরগুলো বন্ধ করে দিতে হবে। আমরা এটি করতে পারি না, কারণ এর ফলাফল আমরা পূর্ব অভিজ্ঞতায় দেখেছি। লকডাউন ঘোষণা করলে সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হয় দরিদ্র মানুষ। মানুষ আমাকে আজকে লকডাউন ঘোষণার কথা বলছে। কিন্তু আমরা এটা করছি না, কারণ আমি আবারও বলছি, এতে দিনমজুর ও শ্রমিকরা সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হবে।’
করোনা মোকাবিলায় পাকিস্তানে ঘোষিত এসওপি বা স্পেশাল অপারেটিং প্রসিডিউরগুলো হচ্ছে, মার্কেটগুলো সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ করতে হবে, ঈদ পর্যন্ত বাইরে কিংবা বাড়ির ভেতরে অনুষ্ঠান আয়োজন নিষিদ্ধ, অফিস চলবে দুপুর ২টা পর্যন্ত এবং অফিসগুলোতে ৫০ জনের বেশি কর্মী থাকতে পারবে না।
তথ্যসূত্র: রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ