করোনার ‘হটস্পট’ নাটোর পৌর এলাকার সাত মহল্লা নতুন করে আরও ২৩জন করোনা আক্রান্ত, মৃত্যু একজনের প্রশাসনের নজরদারি বৃদ্ধি

আপডেট: জুন ২, ২০২১, ১০:০২ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


নাটোরে নতুন করে আরও ২৩জন করোনা আক্রান্ত হয়েছে। এছাড়া মৃত্যু হয়েছে আরও একজনের। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১হাজার ৮০০। আর মোট মৃত্যু হয়েছে ২৬জনের।
গত ২৪ঘণ্টায় মোট ৪৫টি নমুনা পরীক্ষা করে ২৩জনের শরীরে করোনা শনাক্ত হয়। নাটোর পৌর এলাকায় বেশি দেখা যাচ্ছে। আমরা পরামর্শ দিয়ে ওই সব এলাকার মানুষদের মধ্যে করোনা সচেতনা বৃদ্ধি করার জন্য। এছাড়া সীমিত আকারে লকডাউন করা যেতে পারে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে।
নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি জলি জানান, সিভিল সার্জন অফিস থেকে পৌর এলাকার যে সব জায়গায় বেশি সংক্রমণ, সে সব এলাকার মানুষদের সচেতন করার জন্য প্রতিনিয়ত মাইকিং করা হচ্ছে। তাছাড়া সাধারণ মানুষদের মধ্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। তাছাড়া আমার কাউন্সিলরদের নির্দেশ দেয়া হয়েছে, আক্রান্ত ব্যক্তিদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা। পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, মাস্ক ছাড়া কোন ব্যক্তি শহরে প্রবেশ করতে পারবেনা। এছাড়া শহরের ছোট ছোট যানবহান চলাচল সীমিত করা হয়েছে।
জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, সংক্রমণ বৃদ্ধি নিয়ে জরুরী সভা করা হয়েছে। সভায় বেশি কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা আরও কয়েকটা দিন সংক্রমণ বৃদ্ধির পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নিব। তাছাড়া শহরের দোকানপাট গুলোতে শতভাগ স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। যে সব দোকানপাট নির্দেশনা মানবে না, তাদের দোকান বন্ধ করে দেয়া হবে।