করোনায় গাম্বিয়াতে বাংলাদেশি ইমামের মৃত্যু

আপডেট: মার্চ ২৪, ২০২০, ১২:২৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


গাম্বিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বাংলাদেশি ইমামের মৃত্যু হয়েছে। ৭০ বছর বয়সী এই ইমাম বেশ কয়েকটি দেশে ইমামতি করেছেন। গাম্বিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, পশ্চিম আফ্রিকার দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এটিই প্রথম মৃত্যুর ঘটনা। তবে তার নাম প্রকাশ করা হয়নি। ফরাসি বার্তা সংস্থা এএফপি এখবর জানিয়েছে।
খবরে বলা হয়েছে, বাংলাদেশি ইমাম ছিলেন গাম্বিয়াতে করোনায় আক্রান্ত হওয়া দ্বিতীয় ব্যক্তি। ১৩ মার্চ প্রতিবেশী দেশ সেনেগাল থেকে তিনি গাম্বিয়াতে এসেছিলেন।
গাম্বিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের বিবৃতিটি প্রদান করা হয়েছে রবিবার। তবে এএফপি বিষয়টি জানতে পেরেছে সোমবার। বিবৃতিতে বলা হয়েছে, রাজধানী বানজুলের উপকণ্ঠে বুনডুং মসজিদে থাকার অনুমতি দেওয়া হয়েছিল বাংলাদেশি ইমামকে। তিনি আরও ছয়টি দেশে ভ্রমণ করেছেন এবং ওই দেশগুলোতেও তিনি ইমামতি করেছেন।
এতে আরও বলা হয়েছে, ডায়বেটিসে আক্রান্ত বাংলাদেশি বানজুল স্বাস্থ্যকেন্দ্রে যান এবং শুক্রবার একটি হাসপাতালে নেয়ার পথে অ্যাম্বুলেন্সে তার মৃত্যু হয়।
গাম্বিয়া কর্তৃপক্ষ বাংলাদেশি ইমামের সংস্পর্শে আসা ব্যক্তিদের অনুসন্ধান করছে এবং প্রতিবেশী দেশগুলোকে বিষয়টি অবহিত করেছে। এর আগে শনিবার গাম্বিয়া দেশটির সীমান্ত বন্ধ করে দিয়েছে।
তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন