করোনায় নামই পাল্টে ফেললেন অশ্বিন!

আপডেট: March 25, 2020, 12:46 am

সোনার দেশ ডেস্ক


ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকরোনাভাইরাসে সবার মুখে এখন একই কথা— ‘ঘরে থাকুন’। সেটা বোঝাতে ভারতীয় অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন টুইটারে তার নামই পাল্টে ফেললেন! তার টুইটার অ্যাকউন্টের নাম এখন ‘লেটস স্টে ইনডোরস ইন্ডিয়া’। যার অর্থ, ‘চলো ভারত ঘরে থাকি।’
এখন পুরো বিশ্বের ‘শত্রু’ একটাই- করোনাভাইরাস। সবাই এক হয়ে লড়াই করে যাচ্ছেন। সংক্রমণ রুখতে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার পাশাপাশি প্রত্যেককে ঘরে থাকতে অনুরোধ করা হচ্ছে। গত রোববার ভারতে হয়েছে ১৪ ঘণ্টার ‘জনতা কারফিউ’। লকডাউন হয়েছে দেশটির ৮০টি শহর।
কোভিড-১৯ রোগে এ পর্যন্ত ভারতে আক্রান্ত হয়েছেন প্রায় পাঁচশ, মারা গেছেন ৯ জন। আক্রান্ত আর মৃত্যুর মিছিল ঠেকাতে তৎপর ভারত সরকার। জনতা কারফিউতে ভালো সাড়া দিলেও লকডাউনের সিদ্ধান্ত উপেক্ষা করে অনেকে ঘরের বাইরে বের হচ্ছেন। এতে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনাকে হালকাভাবে নেওয়ার পরিণতি ভালো হবে না বলে সতর্ক করেছেন তিনি।
রবিচন্দ্রন অশ্বিনের টুইটার অ্যাকাউন্ট প্রধানমন্ত্রীর মতো অশ্বিনের সতর্কবার্তা, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে মহাবিপর্যয় হবে। টুইটারে নাম পাল্টানোর পর তার টুইট, “যতটুকু তথ্য (বিশ্বস্ত ও আতঙ্ক জাগানিয়া সূত্র মিলিয়ে) পেয়েছি, তাতে একটা ব্যাপার স্পষ্ট- ‘পরের দুই সপ্তাহ হতে যাচ্ছে গুরুত্বপূর্ণ সময়।’ এই সময়ে ভারতের প্রত্যেক শহরকে আক্ষরিক অর্থেই মরুভূমির মতো হওয়া উচিত। কারণ এটার (করোনাভাইরাস) গতি বাড়লে মহাবিপর্যয় হবে।”
টুইটের পরের অংশে এ স্পিনার লিখেছেন, ‘আমাদের মনে রাখতে হবে ভারত জনবহুল দেশ এবং অনেক বড় অংশের কাছেই তথ্য পৌঁছায় না।’