করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৯ হাজার ১৪১

আপডেট: April 4, 2020, 1:24 pm

সোনার দেশ ডেস্ক:


বিশ্বের ২০৪টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলে ছড়িয়ে পড়েছে মহামারি করোনাভাইরাস। প্রতিনিয়ত হাজার হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছে এই ভাইরাসে। অপ্রতিরোধ্য, রহস্যময় এই ভাইরাস প্রতিদিন প্রাণ কেড়ে নিচ্ছে হাজার হাজার মানুষের।
গেল বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান প্রদেশে ভাইরাসটি ছড়িয়ে পড়ার ৯৫ দিনের মধ্যে আক্রান্ত করেছে ১০ লাখ ৯৮ হাজার ৬ জনকে। প্রাণ কেড়ে নিয়েছে ৫৯ হাজার ১৪১ জনের।
তার মধ্যে সবচেয়ে বেশি ১৪ হাজার ৬৮১ জন মারা গেছে ইতালিতে। দ্বিতীয় সর্বোচ্চ ১১ হাজার ১৯৮ জন প্রাণ হারিয়েছে স্পেনে। দুটি দেশেই আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৯ হাজার ছাড়িয়েছে।
মার্কিন যুক্তরাষ্ট্রে দ্রুত বাড়ছে মৃত্যুর মিছিল। ৭ হাজার ৩৯২ জন মারা গেছে সেখানে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৭ হাজার ১৬১ জন। ফ্রান্সেও বাড়ছে মৃত্যুর মিছিল। সেখানে মারা গেছে ৬ হাজার ৫০৭ জন। তিন হাজারের অধিক মারা গেছে চীন, ইরান ও যুক্তরাজ্যে।
এ ছাড়া জার্মানিতে ১ হাজার ২৭৫, নেদারল্যান্ডসে ১ হাজার ৪৮৭, বেলজিয়ামে ১ হাজার ১৪৩ ও সুইচারল্যান্ডে ৫৯১ জন প্রাণ হারিয়েছে।
করোনাভাইরাসের প্রকোপে থমকে আছে গোটা বিশ্ব, বিশ্বের অর্থনীতি, পর্যটন, খেলাধুলা। ৮০০ কোটি জনসংখ্যার এই পৃথিবীর অর্ধেকের বেশি মানুষ গৃহবন্দি হয়ে আছে। কবে শেষ হবে এই ভাইরাসের আক্রমণ? কবে মুক্তি মিলবে বিশ্বের, কোটি কোটি মানুষের?
তথ্যসূত্র: রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ