করোনায় মৃত্যুশূন্য রামেক হাসপাতাল

আপডেট: অক্টোবর ২৫, ২০২১, ২:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত চার মাসে আজই (২৫ অক্টোবর) প্রথম করোনায় কিংবা করোনা উপসর্গে কোনো রোগির মৃত্যু হয়নি। দীর্ঘদিন পর এই হাসপাতাল প্রথম করোনায় মৃত্যুশূন্য দিন দেখলো।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর গত এই কয়েক মাস ধারাবাহিকভাবেই করোনা ইউনিটে আসা রোগির মৃত্যু হয়েছে। চলতি অক্টোবর মাসেও করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে সর্বমোট ৮৪ জনের মৃত্যু হয়েছে। তবে সবশেষ ২৪ ঘণ্টায় এখানে কেউ মারা যাননি।

রোববার (২৪ অক্টোবর) সকাল ৮টা থেকে সোমবার (২৫ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত মৃত্যুশূন্য ছিলো এই রামেক হাসপাতালের করোনা ইউনিট। এর আগে গত সেপ্টেম্বরে করোনা ও উপসর্গে ১৬৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আগস্টে ৩৬৪ জন, জুনে ৪০৫ জন এবং জুলাই মাসে সর্বোচ্চ ৫৩১ জনের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৮ জন। চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৫৪ জন। হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে ৫১৪ থেকে ডেডিকেটেড শয্যা সংখ্যা কমিয়ে ১৯২টি করা হয়েছে।
এদিকে রোববার (২৪ অক্টোবর) রাজশাহী জেলার মোট ১৯১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে রাজশাহীতে সংক্রমণের হার শূন্য দশমিক ৫১ শতাংশ।

এ বিভাগের অন্যান্য সংবাদ