করোনা আতঙ্কে রোগি শূন্য ফুলবাড়ী হাসপাতাল

আপডেট: March 30, 2020, 2:43 pm

দিনাজপুর প্রতিনিধি


করোনা আতঙ্কে রোগি শূন্য ফুলবাড়ী হাসপাতাল – সোনার দেশ

বৈশ্বিক করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রামণ রোধে আইসোল্যুশন তৈরি করায় আতঙ্কে রোগিশূন্য হয়ে পড়েছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি।
সোমবার (৩০ মার্চ) সকালের ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, বহির্বিভাগ ও জরুরি বিভাগসহ পুরো হাসপাতাল রোগিশূন্য। শয্যাগুলো পড়ে আছে ফাঁকা। সকালেই রোগি ভর্তি হয়েছে পুরুষ ওয়ার্ডে ৫ জন ও নারী ওয়ার্ডে চারজন। তারাও দুপুরের মধ্যে হাসপাতাল ছেড়ে বাসায় যাবেন। তাছাড়াও সেখানে শুধু ঘুরে বেড়াচ্ছে কয়েকটি বিড়াল। হাসপাতালটির এ চিত্রের কারণ করোনা ভাইরাস সংক্রমণ আতঙ্ক।
হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালে প্রতিদিন ফুলবাড়ী উপজেলাসহ আশপাশের পাঁচটি উপজেলার মানুষ প্রায় ৩ থেকে ৪ শতাধিক বিভিন্ন রোগি আউটডোরে চিকিৎসাসেবা নিতে আসেন। বর্তমানে আউটডোরে আসছেন মাত্র ৫০-৬০জন। এছাড়াও জরুরি বিভাগে রোগী প্রতিদিন আসতেন ৮০ থেকে ১০০ জন। বর্তমানে ২৫-৩০ জন। চলতি মার্চের প্রথম সপ্তাহে রোগী ছিলো আন্তঃবিভাগে ভর্তি ছিলো ৪০-৪৫জন। বর্তমানে ভর্তি রয়েছে ৯জন। তার মধ্যে পুরুষ রয়েছেন ৫জন এবং নারী ৪জন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসানুর হোসেন বলেন, ফুলবাড়ী ৫০ শয্যার হাসপাতাল। হাসপাতালের নতুন ভবনের তিন তলায় ৫ শয্যার আইসোল্যুশন ওয়ার্ড করা হয়েছে। সেখানে করোনা সংক্রমিত কোনো রোগি নেই। সাধারণ ওয়ার্ডের রোগিরা করোনা আতঙ্কে হাসপাতালে ভর্তি হচ্ছেন না। যে ৯জন আছেন তারাও পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন।