করোনা পরিস্থিতি নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে জেলা প্রশাসন

আপডেট: এপ্রিল ১৭, ২০২০, ২:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে ব্যক্তির সংখ্যা এক হাজা ৪৫৪ জন।
শুক্রবার (১৭ এপ্রিল) জেলা প্রশাসন প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, জেলায় এ পর্যন্ত ১,৪৫৪ জনকে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৭ জনকে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। এ পর্যন্ত মোট ১,১৩২ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে কেউ নেই। ডিএসবির তথ্য মতে, ১ মার্চ ২০২০ থেকে বিদেশ প্রত্যাগত ২,৯৫৯ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ১ জনসহ রাজশাহীতে এ পর্যন্ত ৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। আক্রান্ত ৪ জন বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহীতে ১০টি সরকারি চিকিৎসা কেন্দ্রের ১১৫টি বেড করোনা চিকিৎসায় প্রস্তুত করা হয়েছে। ১৬ জন ডাক্তার ও ১৩ জন নার্স করোনা চিকিৎসায় সার্বক্ষণিক প্রস্তুত রয়েছেন। ৬,৮০৯ সেট ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) এবং প্রয়োজনীয় জরুরি ওষুধ মজুত রয়েছে। ইতোমধ্যে ১, ৪২৫ সেট পিপিই বিতরণ করা হয়েছে।
করোনা পরিস্থিতি মোকাবিলায় এখন পর্যন্ত জেলার ১ লাখ ৮৬ হাজার ৪১৮টি পরিবারে ১৬৭১.৪৮০ মে. টন খাদ্য সামগ্রী এবং ৬২ লাখ ৪৮ হাজার ৮৪৭ নগদ (টাকা) অর্থ সহায়তা দেয়া হয়েছে। আরও ২৫.১৭০ মে. টন খাদ্য সামগ্রী ও ৫ লাখ ৬ হাজার ১৫৩ নগদ অর্থ মজুত রয়েছে বলে প্রতিবেদনে জানা যায়।
করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব নিশ্চিতে এবং অসাধু বিক্রেতা বা ব্যবসায়ী কর্তৃক নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের বৃদ্ধি রোধে পরিচালিত অভিযানের বিষয়ে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ