করোনা : বাঘায় হতদরিদ্রদের বাড়ি বাড়ি খাবার বিতরণ

আপডেট: মার্চ ২৯, ২০২০, ১১:২৪ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি


বাঘায় বাড়ি বাড়ি খাবার পেীঁছে দেন ইউএনও শাহিন রেজা- সোনার দেশ

করোনা ভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে পুরো দেশ প্রায় লকডাউন। এ অবস্থায় ঘর থেকে বেরোতে না পেরে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। গতকাল রোববার সকাল থেকে হতদরিদ্রদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেয়া হয়েছে।
জানা যায়, রাজশাহীর বাঘা উপজেলার দুটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকট মোকাবেলায় ৩৬ টন চাল বরাদ্দ হয়। এই চাল ৩ হাজার ৬০০ পরিবারের মাঝে ১০ কজি করে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেয়া শুরু হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. লায়েব উদ্দীন লাভলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজাসহ সংস্লিষ্ট মেয়র, কাউন্সিলর, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার প্রমুখ।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী হেতমত আলী বলেন, আড়ানী পৌরসভা, বাঘা পৌরসভা, আড়ানী ইউনিয়ন, বাজুবাঘা ইউনিয়ন, বাউসা ইউনিয়ন, মনিগ্রাম ইউনিয়ন, গড়গড়ি ইউনিয়ন, পাকুড়িয়া ইউনিয়ন ও চকরাজাপুর ইউনিয়নে ৩৬ টন বরাদ্দকৃত চাল বিতরণ শুরু করা হয়েছে।
আড়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম বলেন, আমার ইউনিয়নে সুষ্ঠু সুন্দরভাবে চাল বিতরণ করা শুরু হয়েছে।
বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিন রেজা বলেন, প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি বাস্তবায়নে সরকার থেকে ৩৬ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। আমরা সেগুলো লোক-সমাগম না করে দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছি। করোনার কারণে বর্তমান পরিস্থিতিতে কারা সবচেয়ে বেশি সমস্যায় আছেন তা স্থানীয় পৌর মেয়র, কাউন্সিলর, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে খোঁজ নিয়ে তালিকা তৈরি করে বাড়ি বাড়ি গিয়ে প্রদান শুরু করা হয়েছে।