করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি রোধে চলছে ব্যাপক প্রচার

আপডেট: মার্চ ২৫, ২০২০, ১২:৫৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


দেশের বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাস মোকাবিলায় সরকার সবধরনের সতর্কতামূলক কার্যক্রম গ্রহণ করেছে। করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি রোধে চলছে ব্যাপক প্রচার। অন্যান্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের ন্যায় গণযোগাযোগ অধিদপ্তরের মাঠ পর্যায়ের তথ্য অফিসসমূহের মাধ্যমে এ ভাইরাসের প্রাদুর্ভাব রোধে ব্যাপক প্রচার কর্মসূচি পালন করে যাচ্ছে।
কর্মসূচির আওতায় রাজশাহী বিভাগের সকল জেলা এবং উপজেলায় সচেতনতামূলক বার্তা সংবলিত দুটি পৃথক বিলবোর্ড স্থাপন, ব্যাপক সড়ক প্রচার, লিফলেট বিতরণসহ বিভাগীয় শহরে নিজস্ব কার্যালয়ের এলইডি স্কিনে সার্বক্ষণিক বার্তা প্রচার অব্যাহত রয়েছে।
করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি রোধে ইতোমধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সকল ধরনের সামাজিক, ধর্মীয়, রাজনৈতিক সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। আজ থেকে জেলা প্রশাসনের সাথে কাজ করছে সেনাবাহিনী। ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি- বেসরকারি দপ্তরে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এ রোগ মোকাবিলায় সরকারের পাশাপাশি ব্যক্তিগত ও সামাজিক উদ্যোগের ওপর জোর দেয়া হয়েছে। এ রোগের প্রদুর্ভাব রোধে ব্যক্তি পর্যায়ের সাবধানতা, সতর্কতা ও পরিচ্ছন্নতার ওপর গুরুত্বারোপ করা হয়েছে।
এক্ষেত্রে করোনা ভাইরাসের কোনো লক্ষণ দেখা দিলে আইইডিসিআর এর হটলাইন নম্বর ০১৯৪৪৩৩৩২২২, ০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৩২৭৭১১৭৮৫ ও স্বাস্থ্য বাতায়নে ১৬২৬৩ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ