করোনা : রাজশাহীতে নতুন ৩০ জন হোম কোয়ারেন্টাইনে

আপডেট: এপ্রিল ২১, ২০২০, ১:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী জেলায় ১ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে ব্যক্তির সংখ্যা ১ হাজার ৫৬৮। এর মধ্যে ইতোমধ্যে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ২০৪ জন। বর্তমানে ৩৬৪ জন হোম কোয়ারেন্টাইনে আছেন এবং এরইমধ্যে ৮ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। তারা চিকিৎসাধীন আছেন। গত ২৪ ঘণ্টায় নতুন কোয়ারেন্টাইনের সংখ্যা ৩০ জন। মঙ্গলবার (২১ এপ্রিল) রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।
প্রতিবেদনের তথ্য অনুযায়ী রাজশাহী সিটি করপোরেশন এলাকায় উল্লিখিত সময়ে ৬৬০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৫৯৯ জন এবং ৬১ জন এখনো হোম কোয়ারেন্টাইনে আছেন। নতুন কোয়ারেন্টাইনের সংখ্যা ৮ জন। বাঘা উপজেলায় মোট হোম কোয়ারেন্টাইন সংখ্যা ১৩৪ জন। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৯৪ জন এবং হোম কোয়ারেন্টাইনে আছেন ৪০ জন। নতুন কোয়ারেন্টাইনের সংখ্যা ১২ জন এবং একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তিনি আইসোলেশনে চিৎিসাধীন আছেন। চারঘাট উপজেলায় মোট হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১১৫ জন। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৯৬ এবং হোম কোয়ারেন্টাইনে আছেন ১৯ জন। পুঠিয়া উপজেলায় মোট হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১৫১ জন। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৮২ এবং হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৯ জন। এই উপজেলায় পাঁচজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তারা আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। দূর্গাপুর উপজেলায় মোট হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৯২ জন। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৬ এবং হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৬ জন। বাগমারা উপজেলায় মোট হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৬০ জন। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৬০ জন। এই উপজেলায় একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তিনি আইসোলেশনে চিৎিসাধীন আছেন। মোহনপুর উপজেলায় মোট হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৯১ জন। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৯১ জন। এই উপজেলায় একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তিনি আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। তানোর উপজেলায় মোট হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১৬৪ জন। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৪৫ এবং হোম কোয়ারেন্টাইনে আছেন ১১৯ জন। পবা উপজেলায় মোট হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৪১ জন। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৪১ জন। গোদাগাড়ী উপজেলায় মোট হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ৬০ জন। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৬০ জন।
গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে থাকা ৩০ জনের মধ্যে ঢাকা থেকে ৮ জন, নওগাঁ ৫ জন, পাবনা ১১ জন, গাজীপুর ৪ জন এবং সিরাজগঞ্জ ১ জন রয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ