কর্মদক্ষতা বৃদ্ধিকারী কিছু স্মার্ট ফোন অ্যাপ (৪)

আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২, ১২:৩৯ পূর্বাহ্ণ

এ.এস.এম. শাহরিয়ার জাহান, তথ্য-প্রযুক্তিবিদ:


সহজে বহনযোগ্যতা ও বৈচিত্রময় সুবিধার কারণে স্মার্টফোন এখন সবার নিকট অতিপ্রয়োজনীয় একটি ডিভাইসে পরিণত হয়েছে। নানারকম অ্যাপ ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন কাজ সম্পন্ন করে থাকেন। এরমধ্যে কিছু অ্যাপ রয়েছে যা একজন ব্যস্ত কর্মমুখী ব্যক্তির জন্য অনেক কার্যকরী হতে পারে। এমন কিছু অ্যাপ নিয়ে আজ চতুর্থ পর্ব।

ক্লাউড স্টোরেজ অ্যাপ:
আপনি যদি একটি অনলাইন স্টোরেজ ব্যবহার করে সহজেই আপনার সমস্ত ফাইল অ্যাক্সেস করতে পারেন তবে আপনি কতটা সময় সাশ্রয় করবেন তা নিয়ে চিন্তা করুন – আপনাকে একটি USB ড্রাইভের সাহায্যে এক পিসি থেকে অন্য পিসিতে যেতে হবে না, আপনি সেই ফাইলটি আপনার স্মার্টফোন বা পিসিতে বা যেকোন ডিভাইস থেকে খুব সহজেই অ্যাকসেস করতে পারবেন। একটি ক্লাউড স্টোরেজের সাহায্যে, আপনি আপনার সমস্ত ফাইল এক জায়গায় আপলোড করতে পারেন এবং যেকোনো সময়, যে কোনো জায়গায় অ্যাক্সেস করতে পারেন, সহজেই ফাইল শেয়ার করতে পারেন এবং রিয়েল টাইমে প্রতিক্রিয়া পেতে পারেন।

Google ড্রাইভ হল সবচেয়ে জনপ্রিয় ক্লাউড স্টোরেজ সমাধানগুলির মধ্যে একটি। এটি অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইস এবং পিসিতে কাজ করে। এটি স্ল্যাক, আসানা এবং এভারনোটের মতো তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলির সাথেও ভালভাবে সংযুক্ত হতে পারে।