কর্মবিরতিতে বন্ধ নর্থ বেঙ্গল সুগার মিল

আপডেট: জানুয়ারি ২১, ২০১৭, ১২:১২ পূর্বাহ্ণ

নাটোর প্রতিনিধি


ওভার টাইমের বিল কর্তনের প্রতিবাদ ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে ইক্ষু বিভাগের কর্মচারীদের কর্ম বিরতির কারণে নাটোরের নর্থ বেঙ্গল সুগার মিলের চলতি আখ মাড়াই মৌসুম সাময়িক বন্ধ রয়েছে। যার ফলে সাময়িকভাবে চিনি উৎপাদন বন্ধ হয়ে গেছে।
গতকাল শুক্রবার বেলা ১২টা থেকে মিলের বহিঃ বিভাগের ইক্ষু বিভাগের কর্মচারীরা বোনাস ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে এই কর্ম বিরতি শুরু করে। এর পর থেকেই মিলে আখ সরবরাহের অভাব দেখা দেয় এবং মিলটির উৎপাদন সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। মিল কর্তৃপক্ষ বলছেন দ্রুত এই সমস্যার সমাধান হয়ে মিল পুনরায় চালু করা হবে।
নাটোরের নর্থ বেঙ্গল সুগার মিলের মহাব্যবস্থাপক আব্দুল আজিজ জানায়, নতুন গেজেটে ওভার টাইমের বিল কর্তনের প্রতিবাদ ,বকেয়া বেতন পরিশোধ ও বেতন ভাতা বাড়ানোর দাবিতে শুক্রবার সকাল থেকে ইক্ষু ক্রয় কেন্দ্র গুলোতে আখের ওজন নেয়া বন্ধ করে দেয় ওই বিভাগের কর্মচারীরা। তবে মিলে মজুদকৃত আখ দিয়ে মিলের অভ্যন্তরিন কর্মচারীরা উৎপাদন চালিয়ে যায়। পরে বেলা ১২ টার দিকে আখ সরবরাহের অভাবে মিল বন্ধ করে দেয়া হয়। শ্রমিক নেতারা জানান, ইতোপূর্বে শুক্রবারসহ ছুটির দিনে কাজ করলে তারা ওভার টাইম বিল পেতো কিন্তু নতুন গেজেটে তা বাতিল করা হয়েছে। দীর্ঘদিন থেকে তা সমাধানে মিল কর্তৃপক্ষ আশ্বাস দিলেও সমাধান না হওয়ায় তারা আন্দোলনসহ কর্ম বিরতি শুরু করেছেন। তবে মিল কর্তৃপক্ষের দাবি দ্রুত আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করে মিলে চিনি উৎপাদন শুরু করা হবে।