কর্মশালার উদ্বোধনীতে মন্ত্রিপরিষদ সচিব সামাজিক নিরাপত্তা কর্মসূচির সমন্বয়হীনতা দূর করতে হবে

আপডেট: মে ২৭, ২০১৭, ১২:৩৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


কর্মশালায় বক্তব্য দেন মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম- সোনার দেশ

দারিদ্র বিমোচনে সামাজিক নিরাপত্তা কর্মসূচি শীর্ষক কর্মশালার উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম বলেছেন, বর্তমান সরকার সামজিক নিরাপত্তা কর্মসূচিকে অধিক গুরুত্ব দিয়েছে। টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জনে সামাজিক নিরাপত্তা কর্মসূচি সম্প্রাসারিত করা হয়েছে।
তিনি বলেন, এই বিশাল কর্মযজ্ঞের সমন্বয়হীনতা দূর করে দারিদ্র বিমোচনের কাক্সিক্ষত লক্ষে পৌঁছতে হবে। উদ্দিষ্ট জনগোষ্ঠির কাছে সহায়তা পৌঁছে দিতে সমস্যা চিহ্নিত করে উত্তরণের উপায় বের করতে হবে। আমরা সঠিক মানুষটিকেই সামাজিক নিরাপত্তা কর্মসূািচর মধ্যে আনতে চাই।
তিনি গতকাল শুক্রবার নানকিং দরবার হলে মন্ত্রিপরিষদ বিভাগ ও বিভাগীয় কমিশনারের কার্যালয় রাজশাহীর আয়োজনে অনুষ্ঠিত দিনব্যাপি কর্মশালায় ভাষণ দিচ্ছিলেন।
বিভাগীয় কমিশনার মো. নূর-উর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমান।।স্বাগত বক্তব্য দেন, মন্ত্রিপরিষদ বিভাগের ফ্যাসিলিটি ডেভলপমেন্ট অ্যান্ড ফিল্ড অ্যাডমিনিস্ট্রেশন প্রোগ্রামের পরিচালক মো. সাইদুর রহমান।
দরিদ্র নিরসনে সামাজিক নিরাপত্তা কর্মসূচি সম্পর্কিত ধারণাপত্র উপস্থাপন করেন, মন্ত্রিপরিষদ বিভাগ এসএসপিএস প্রোগ্রামের সোশ্যাল প্রোটেকশন স্পেশালিস্ট মোহাম্মদ খালেদ হাসান।
উপস্থাপিত ধারণা পত্রের উপর আলোচনায় অংশ নেন, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র অতিরিক্ত সচিব মাকসুদুর রহমান পাটোয়ারি, অতিরিক্ত সচিব এ কে মহিউদ্দিন আহমেদ ও সিরাজগঞ্জের জেলা প্রশাসক কামরুন্নাহার সিদ্দিকা।
এরপর কারিগরি অধিবেশনে ১০টি গ্রুপে সুপারিশমালা তৈরি করা হয় এবং তা দলীয়ভাবে উপস্থাপন করা হয়।
বিভাগীয় কমিশনার মো. নূর- উর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনীতে বক্তব্য রাখেন, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব এ কে মহিউদ্দি আহমেদ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আমিনুল ইসলাম প্রমূখ।
কর্মশালায় রাজশাহী বিভাগের বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও উন্নয়ন সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ