কলকাতায় করোনা ভাইরাসে নারীর মৃত্যু!

আপডেট: January 29, 2020, 12:36 am

সোনার দেশ ডেস্ক


চিনের প্রাণঘাতী করোনা ভাইরাস ইতোমধ্যেই যুক্তরাষ্ট্র ও কানাডাসহ বিশ্বের ডজনখানেক দেশে ছড়িয়ে পড়েছে। তালিকা থেকে বাদ যায়নি ভারতও। সোমবার থাইল্যান্ডের ৩২ বছরের এক নারী কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা গেছেন। হাসপাতাল সূত্র জানিয়েছে, করোনা ভাইরাসের মতো যাবতীয় উপসর্গ নিয়েই হাসপাতালে গিয়েছিলেন তিনি। মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
প্রতিবেদনে বলা হয়, ২১ জানুয়ারি রাত ১১টার দিকে ওই নারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পেটের সমস্যা, বমি বমি ভাব এবং জ্বরের উপসর্গ দেখা দিয়েছিল তার। শারীরিক অবস্থা বিবেচনায় আইসিইউ-তে নেয়া হলেও শেষ পর্যন্ত তাকে বাঁচানোর সব চেষ্টা ব্যর্থ হয়।
২০১৯ সালের নভেম্বরের শেষদিকে ভারতে যান ওই থাই নারী। তার আগে নেপালেও গিয়েছিলেন তিনি।
হাসপাতাল সূত্র জানিয়েছে, ১৮ জানুয়ারি থেকে তিনি পেটের সমস্যা, বমি বমি ভাব এবং জ্বরে আক্রান্ত হতে শুরু করেছিলেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ২১ জানুয়ারি রাত ১১টার দিকে তিনি চিকিৎসা নিতে হাসপাতালের জরুরি বিভাগে যান। অবস্থা দেখেই তাকে আইসিইউতে ভর্তি করে কর্তৃপক্ষ।
ওই নারীর মৃত্যু সম্পর্কে ইতোমধ্যেই থাই কনসুলেট জেনারেলকে অবহিত করা হয়েছে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা মৃতের সব পরীক্ষার রিপোর্ট চেয়েছেন। থাইল্যান্ডে করোনা ভাইরাসের আক্রমণে এখন পর্যন্ত অন্তত আট জনের মৃত্যু হয়েছে।
তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন