কাঁকনহাট পৌরসভায় মাতৃত্বকালীন ভাতা প্রদান

আপডেট: জুলাই ১১, ২০১৭, ১২:৪৫ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


ভাতা প্রদান করেন মেয়র আবদুল মজিদ সরবরাহকৃত

কাঁকনহাট পৌরসভা এলাকার ৩৬০ জন দুগ্ধদানকারী মাকে ১০ লাখ ৮০ হাজার টাকার মাতৃত্বকালীন ভাতা প্রদান করা হয়েছে। গতকার সোমবার কাঁকনহাট পৌর সচিব রবিউল ইসলামের সভাপতিত্বে ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কাঁকনহাট পৌর মেয়র আব্দুল মজিদ। তিনি মাদের হাতে পাঁচশ টাকা করে ছয় মাসে মোট তিন হাজার টাকা একজন মাকে ভাতা প্রদান করে অনুষ্ঠানের উদ্বোধন করেন।
বক্তব্যে তিনি বলেন, দেশের প্রধানমন্ত্রী দরিদ্র মায়েদের মাতৃত্বকালীন পুষ্টি ও সদ্য ভুমিষ্ট শিশুদের পুষ্টির কথা বিবেচনা করে দেশব্যাপি মাতৃত্বকালীন ভাতা প্রদান এই প্রথম শুরু করেছেন। এছাড়া তিনি হতদরিদ্র ও দুঃস্থ নারীদের জন্য অন্যান্য ভাতা প্রদান অব্যাহত রেখেছেন। তিনি বলেন, একজন মা এই ভাতা দুই বছর করে পাবেন। তিনি তার পৌর এলাকার সকল দুগ্ধদানকারী মাদের পর্যায়ক্রমে নিয়মানুযায়ী এই ভাতার আওতায় নিয়ে আসবেন বলে প্রতিশ্রতি দেন।
ভাতা নিতে আশা তাসমিন আকতার, আইরিন, সারমিন আকতার, জেলেখা বেগম ও নাজিরা বেগমসহ অন্যান্যরা বলেন এই ভাতা পাওয়ায় তাদের সংসারের এবং শিশুদের শিশু খাদ্য ক্রয় করে তাদের সন্তানদের পুষ্টির অভাব কিছুটা হলেও পুরণ করতে পারবেন। তারা এই ভাতা প্রদান অব্যাহত রাখার জন্য সরকারের প্রতি আহবান।
ভাতা প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কাঁকনহাট পৌর প্যানেল মেয়র আজাহার আলী, কাউন্সিলর গোলাম মোর্তুজা শেখ, সাদেকুল সেলিম, সেলিম আহম্মেদ, মিজানুর রহমান, জাহাঙ্গীর কবীর, আমিরুল ইসলাম, কাঁকনহাট জনতা ব্যাংকের ম্যানেজার আতিকুর রহমান, কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর বেলাল হোসেনসহ সকল কাউন্সিলর ও পৌর কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।