কাঁধে বস্তা নিয়ে গরিবের বাড়ি বাড়ি ছুটছেন ডিসি

আপডেট: March 30, 2020, 8:37 pm

সোনার দেশ ডেস্ক


করোনাভাইরাসের সঙ্কটকালে সরকারের দেয়া খাদ্য সহায়তা পৌঁছে দিতে কাঁধে বস্তা নিয়ে নিম্নআয়ের মানুষদের বাড়ি বাড়ি ছুটছেন বাগেরহাটের জেলা প্রশাসক (ডিসি) মো. মামুনুর রশীদ।
রোববার (২৯ মার্চ) থেকে বাগেরহাটে সরকারিভাবে এসব খাদ্য সহায়তা দেয়া শুরু হয়েছে। সোমবার (৩০ মার্চ) জেলার বিভিন্ন উপজেলার দরিদ্র মানুষের মাঝে এসব খাদ্য সহায়তা বিতরণ করা হয়।
জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেন, করোনাভাইরাস প্রতিরোধে খাদ্য সহায়তা হিসেবে বাগেরহাট জেলায় ১০০ মেট্রিক টন চাল এবং নগদ ১০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। রোববার থেকে বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সহায়তা দেয়া শুরু হয়েছে। সোমবারও জেলার বিভিন্ন উপজেলার দরিদ্র মানুষের মাঝে এসব খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।
ডিসি মামুনুর রশীদ বলেন, বাগেরহাট সদর, ফকিরহাট ও মোল্লাহাটসহ জেলার বিভিন্ন উপজেলায় মানুষের হাতে এসব খাদ্য সহায়তা তুলে দেয়া হয়েছে। খাদ্য সহায়তার প্রতি প্যাকেটে রয়েছে ১০ কেজি করে চাল, এক কেজি ডাল, আলু, লবণ, তেল ও সাবান।
এদিকে বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের উদ্যোগে জেলার ফকিরহাট ও মোল্লাহাট উপজেলায় তিন হাজার দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। প্রতিটি প্যাকেটের গায়ে লেখা আছে কোভিড-১৯ করোনা ‘আতঙ্ক’ নয়, সচেতন হোন। আমরা আপনাদের পাশে আছি।
তথ্যসূত্র: জাগোনিউজ