কাজলকালো চোখ সাজাতে কাজলের ব্যবহার

আপডেট: এপ্রিল ২, ২০১৭, ১২:৩১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



একটি সময় চোখের সাজ মানেই ছিল কাজল। সময়ের সাথে সাথে তা পাল্টে আগমন ঘটেছে নতুনভাবে। অফিস, ভার্সিটি, পার্টি থেকে শুরু করে আড্ডার আসরে সব জায়গাতেই আপনি চোখ সাজাতে পারবেন কাজল দিয়ে। কালো কাজলের পাশাপাশি এখন নানা রঙের কাজলের চাহিদা তরণীদের কাছে এখন সবচেয়ে বেশি।
আপনার চোখের আকৃতি যেমনই হোক তাতে কাজল খুব সহজেই মানিয়ে যায়। এটি নানা রঙের খেলায় আপনার চোখকে ফুটিয়ে তোলে। তবে যাদের চোখ কিছুটা ভেতরের দিকে থাকে, তাদের ভাসাভাসা ভাব আনতে, চোখে কাজল লাগানোর পর আঙ্গুল দিয়ে হালকা ব্লেন্ড করে দিতে হবে। এতে চোখে নমনীয়তা আর সজীবতা দুটোই ফিরে আসবে।
পোশাকের সাথে কাজলের রং মিলিয়ে চোখে নিয়ে আসতে পারেন আকর্ষণীয় লুক। যাদের চোখ ছোট তারা চোখের নিচের পাতায় সাদা কাজল ব্যবহার করুন এবং উপরের পাতায় মোটা করে পছন্দ মতো রঙের কাজল টানুন। এতে আপনার চোখ বড় দেখাবে।
যাদের চোখ বড় তারা শুধু উপরের পাতায় চিকন করে কাজল ব্যবহার করুন। যাদের চোখের পাতা ঘেমে যায় তারা কাজল দেওয়ার পূর্বে চোখের পাতায় ভালো করে পাউডার দিয়ে কাজল লাগাতে পারেন, এতে কাজল ছড়াবে না।
বিভিন্ন অনুষ্ঠানে যেতে আপনি চোখে রঙিন কাজল লাগাতে পারেন। কাজলকে আধুনিকরূপে সাজাতে ব্লেন্ড গোল্ডেন অথবা সিলভার আইশ্যাডো দিয়ে চোখ হাইলাইট করতে হবে। এবার পছন্দমতো কাজল দিয়ে চোখের ভেতর থেকে বাইরে পর্যন্ত টেনে দিন।
কাজল ব্যবহারে অবশ্যই ওয়াটারপ্রুভ কাজল ব্যবহার করতে হবে। নতুবা কাজল লেপটে মেকআপ নষ্ট হওয়ার সম্ভবনা থাকতে পারে। ওয়াটার প্রুভ কাজল না থাকলে, কাজল ব্যবহারের পর একই রঙের আইশ্যাডো দিয়ে হালকা করে ব্লেন্ড করে দিতে হবে। এতে কাজল অনেক্ষণ সুন্দর থাকবে।
কাজলের ধরন : রঙিন কাজলের ক্ষেত্রে আছে লাল, নীল, হলুদ, সবুজ, বেগুনীসহ আরো অনেক রঙ। এই কাজলগুলোর দাম পড়বে ২৫০ থেকে ৭০০ টাকার মধ্যে।
কোথায় পাওয়া যাবে : নিউ মার্কেট, মৌচাক, যমুনা ফিউচার পার্ক, গাউছিয়াসহ আপনার কাছে শপিং মলগুলোতেও আপনি পাবেন আপনার মনের মতো রঙিন কাজল। তথ্য ও ছবি : ইন্টারনেট

এ বিভাগের অন্যান্য সংবাদ