কাজী ছানাউল হক রাকাব’র নতুন ব্যবস্থাপনা পরিচালক

আপডেট: জানুয়ারি ২, ২০১৭, ১১:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



কাজী ছানাউল হক ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)-এ যোগদান করেছেন। অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ১ জানুয়ারি জারিকৃত প্রজ্ঞাপন মোতাবেক তাকে এ দায়িত্ব দেয়া হয়। কাজী ছানাউল হক ইতোপূর্বে অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
সুদীর্ঘ চাকরি জীবনে কাজী ছানাউল হক বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) এবং রাকাব-এর মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) প্রধান কার্যালয়ে কর্মরত থাকাকালীন তিনি পরিচালনা পর্ষদের সচিব এবং বাস্তবায়ন ও ঋণ আদায় ডিভিশন-এর উপমহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি প্রধান কার্যালয়ের কর্মচারী বিভাগ, নিরীক্ষা ও পদ্ধতি বিভাগ, ইনভেস্টরস বিভাগ, ইকোনমিক ও রিসার্চ বিভাগ, কেন্দ্রীয় হিসাব বিভাগ, স্থানীয় কার্যালয়, ঢাকা এবং রাজশাহী ও খুলনা শাখায় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড এর সিইও হিসেবেও কর্মরত ছিলেন। ছানাউল হক দেশে এবং বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন।
কাজী ছানাউল হক ১৯৮৪ সালে আইসিবি-তে সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগ হতে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ছানাউল হক নীলফামারী সদরের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি তিন কন্যা সন্তানের জনক।

এ বিভাগের অন্যান্য সংবাদ