কাজে ফিরেছেন রামেক’র ইন্টার্নরা

আপডেট: মার্চ ৭, ২০১৭, ১২:৩৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বগুড়ার চার শিক্ষানবিশ চিকিৎসককে দেয়া সাজা প্রত্যাহার করে নেয়ার আশ্বাসের প্রেক্ষিতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা তাদের দায়িত্ব পালন শুরু করেছেন। গতকাল সোমবার রাত নয়টা থেকে ইন্টার্ন চিকিৎসকরা কাজ শুরু করেন।
এর আগে গত বৃহস্পতিবার শাস্তি ঘোষণার পর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে কর্মবিরতি শুরু করেন ইন্টার্নরা। পরে এ কর্মসূচি দেশের সকল হাসপাতালে ছড়িয়ে পড়ে। রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরাও কর্মবিরতিতে অংশ নেন শুক্রবার দুপুর দুইটা থেকে।
রামেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসকদের মুখপাত্র রায়হান শরিফ জানান, গতকাল রাত নয়টা থেকে কর্মবিরতি ভেঙে ইন্টার্নরা কাজে যোগদান করেছেন। ইন্টার্নদের দাবি মেনে নেয়ার আশ্বাসের প্রেক্ষিতে কাজে যোগ দিয়েছেন তারা।
এদিকে অচলাবস্থার প্রেক্ষিতে গতকাল সোমবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমানের নেতৃত্বে ইন্টার্ন চিকিৎসকদের একটি প্রতিনিধিদল বৈঠক করেন। বৈঠকে চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি প্রত্যাহারের আশ্বাস দেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় ইন্টার্নরাও কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন। কিন্তু এরপরেও রাত নয়টার আগে রামেক হাসপতালের ইন্টার্নরা ওয়ার্ডে ফেরেন নি।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম রফিকুল ইসলাম বলেন, ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি ভেঙে কাজে যোগ দিয়েছেন। তারা রাত নয়টায় ওয়ার্ডগুলোতে ফিরে যান এবং কাজে যোগ দেন।
অপরদিকে এর আগে গত শুক্রবার থেকে গতকাল সোমবার রাত নয়টা পর্যন্ত ইন্টার্নহীন হাসপাতালে ভেঙে পড়ে স্বাস্থ্যসেবা। ইন্টার্নদের অনুপস্থিতিতে রামেক হাসপাতালের ওয়ার্ডে ওয়ার্ডে একজন চিকিৎসক ও রেজিস্ট্রারের পাশাপাশি অতিরিক্ত আরেকজন চিকিৎসক বাড়ানো হয়।