কাজ করল না ‘গোমূত্র’! করোনা আক্রান্ত সাধ্বী প্রজ্ঞা

আপডেট: জানুয়ারি ৩১, ২০২২, ৭:৪৬ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


করোনা আক্রান্ত হলেন বিজেপি-র বিতর্কিত নেত্রী সাধ্বী প্রজ্ঞা সিংহ ঠাকুর। ভোপালের সাংসদ সাধ্বী সোমবার একটি টুইট বার্তায় এই কথা জানিয়েছেন। তিনি লেখেন, ‘সোমবার আমার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। বর্তমানে আমি চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছি। গত দু’দিনে যাঁরা আমার সংস্পর্শে এসেছেন তাঁদের সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ করছি। প্রয়োজনে করোনা পরীক্ষা করানোর জন্যও অনুরোধ করছি। আপনাদের শরীর যাতে ঠিক থাকে তার জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করছি।’

গত বছরই সাধ্বীর দেওয়া করোনা থেকে সুরক্ষিত থাকার নিদান বিতর্ক তৈরি করেছিল। তিনি মন্তব্য করেছিলেন, ফুসফুসের সংক্রমণ এবং করোনভাইরাস থেকে সুরক্ষিত রাখে গোমূত্র। তিনি বলেছিলেন, ‘‘দেশি গরুর মূত্র করোনা আক্রান্তদের ফুসফুসের সংক্রমণ হওয়া থেকে বাঁচায়। আমার অনেক শারীরিক সমস্যা আছে। তবে আমি প্রতিদিন গোমূত্র পান করি।’’ এই জন্য, করোনা ভাইরাসের হামলা প্রতিহত করতে তাঁর কোনও ওষুধ খাওয়ার দরকার নেই বলেও দাবি করেন তিনি।

গোমূত্রের উপকারিতা নিয়ে মুখ খুলে বারবার শিরোনামে উঠে এসেছেন সাধ্বী। এমনকি তিনি মন্তব্য করেছিলেন, গোমূত্র ক্যানসার নিরাময়েও সাহায্য করে। তিনি নিজেও স্তন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। গোমূত্র পান করেই তিনি ক্যানসার মুক্ত হন বলেও দাবি করেছিলেন সাধ্বী প্রজ্ঞা ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণ মামলার প্রধান অভিযুক্ত।
তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা