কাতারের প্রভাবশালী অর্থমন্ত্রী গ্রেপ্তার

আপডেট: মে ৭, ২০২১, ১২:৫০ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


কাতারের প্রভাবশালী অর্থমন্ত্রী আলী শরীফ আল-এমাদিকে দুর্নীতির দায়ে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ক্ষমতা ও রাষ্ট্রীয় তহবিলের সম্পদ অপব্যহারের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৬ মে) দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে। খবর এএফপি’র।
অবশ্য প্রভাবশালী ব্যক্তিদের গ্রেপ্তারের ঘটনা কাতারে এটাই প্রথম নয়। এর আগেও দুর্নীতির মামলায় বড় বড় কর্তা ব্যক্তিদের গ্রেপ্তারের ঘটনা ঘটেছে দেশটিতে। তবে বর্তমান আমির শেখ তামিম বিন হামাদ আল-থানির আমলে এটাই প্রথম প্রভাবশালী কোনো ব্যক্তির গ্রেপ্তারের ঘটনা।
রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এক বার্তায় জানিয়েছে, অ্যাটর্নি জেনারেলের নির্দেশে অর্থমন্ত্রী আলী শরীফ আল-এমাদিকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে রাষ্ট্রীয় সম্পদের অপব্যবহার, ক্ষমতার অপব্যবহার ও জনগণের অর্থ তছরুপ করার মতো অপরাধের অভিযোগ উঠেছে। এ বিষয়ে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।
এমাদি ২০১৩ সাল থেকে কাতারের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। কাতার এয়ারওয়েজের নির্বাহী বোর্ড ও কাতার ন্যাশনাল ব্যাংকের সভাপতি তিনি।
তার মতো একজন প্রভাবশালী ব্যক্তির গ্রেপ্তারের ঘটনায় অনেকে হতাশ হয়েছেন। তবে দেশের প্রচলিত আইন-কানুনের যথাযথ প্রয়োগের ব্যাপারে সন্তুষ্টি প্রকাশ করেছেন।
তথ্যসূত্র: রাইজিবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ