কানসাট-চৌডালা সড়কে ডাকাতের কবলে ভ্যানচালক

আপডেট: এপ্রিল ১৬, ২০২১, ৯:১৬ অপরাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট চৌডালা সড়কে ডাকাতদের কবলে পড়ে সর্বস্ব হারিয়েছেন গরীব একজন ভ্যানচালক। হতে হয়েছে আহতও। ওই ভ্যানচালককে বেধড়ক পিটিয়ে অজ্ঞান করে ভ্যান ও ভ্যানে থাকা মালামাল ছিনিয়ে নিয়ে যায় ডাকাতরা।
ঘটনাটি ঘটে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট-চৌডালা সড়কে চৌডলার পুষ্কুনি নামক স্থানে। এই স্থানে প্রায় ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতির শিকার গুরুতর আহত ভ্যান চালক গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভার ৪ নং ওয়ার্ডের বাগানপাড়ার বকুল।
বকুলের বড়ভাই জানান, ১৪ এপ্রিল বুধবার রাতে ৮ টার দিকে কানসাট থেকে রহনপুর ফিরছিলো। চৌডলার পুষ্কুনি নামক স্থানে তার উপর হামলা চালায় ডাকাতরা। এসময় তাকে বেধড়ক পিটিয়ে অজ্ঞান করে মৃত ভেবে ভ্যান নিয়ে চলে যায়। কিছুক্ষণ পর পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।
এদিকে, স্থানীয় জনগণ জানান, প্রায় প্রতিনিয়ত এই জায়গায় ডাকাতির ঘটনা ঘটে, সন্ধ্যা হলেই এই রাস্তা ডাকাতদের অভয়ারণ্যে পরিণত হয়। এই রাস্তাটি গুরুত্বপূর্ণ হলেও পর্যাপ্ত নিরাপত্তা না থাকায় যাতায়াত করতে পারে না। স্থানীয়রা এখানে একটি পুলিশের সন্ধ্যা থেকে নিয়মিত সার্বক্ষণিক টহল চান। এই স্থানে ডাকাতি হামলার কবলে পড়া ৯৯% ভুক্তভোগী কোন অভিযোগ করে কোন কিছু উদ্ধার করতে পারেনি। দিন-দিন এই অঞ্চলে ডাকাতরা হয়ে উঠেছে ভয়ংকর। তাদের হাত থেকে ছাড় পায়না গরীব ধনী কেউ।
স্থানীয়দের দাবি, অবিলম্বে এই সড়কটিকে নিরাপদ করতে ডাকাত দলের সদস্যদের গ্রেফতার ও পুলিশের টহল বাড়িয়ে জনগণের নিরাপত্তা নিশ্চিত করা। পুলিশ বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করবেন বলে জানিয়েছেন। এ বিষয়ে গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ দিলীপ কুমার দাস বলেন, অভিযোগ হলে ব্যবস্থা নেয়া হবে।