কান্তকবি উৎসবের প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ

আপডেট: জানুয়ারি ২৪, ২০২০, ১২:৫৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


‘জাগাও পথিকে, ও যে ঘুমে অচেতন’ স্লোগানে কান্তকবি রজনীকান্ত সেনের জন্মজয়ন্তী উপলক্ষে ৩য় কান্তকবি উৎসব-২০১৯ উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে পদ্মার তীরবর্তী লালন শাহ মঞ্চে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আয়োজন করে, কান্তকবির মেলা ও জয়বাংলা সাংস্কৃতিক সংগঠন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করেন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি সমাজসেবী শাহিন আকতার রেণী। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. শাহ আজম শান্তনু, রাবির সংগীত বিভাগের সহকারী অধ্যাপক দোলন সরকার, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মো. কামারুজ্জামান, রাজশাহী আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক শরিফ আহমেদ বিল্টু। সভাপতিত্ব করেন, কান্তকবির মেলার সভাপতি অর্চনা প্রামাণিক। শুরুতেই স্বাগত বক্তব্য দেন, জয়বাংলার সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ।
অনুষ্ঠানে রাজশাহী আবৃত্তি পরিষদের সদস্যরা আবৃত্তি, ধ্রুপদালোকের সদস্যরা নৃত্য এবং কান্তকবির লেখা সংগীত পরিবেশন করেন সুতপা গাঙ্গুলী। অনুষ্ঠানে শিশু শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ৫০০ প্রতিযোগির মধ্যে থেকে ১০০ জনকে পুরস্কার প্রদান করা হয়। গত বছরের নভেম্বর মাসে নৃত্য, সংগীত ও চিত্রাঙ্কনের উপর এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
আয়োজকরা জানান, পঞ্চকবির অন্যতম রজনীকান্ত সেনের গান ও কবিতা সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দেয়ার লক্ষে প্রতিবছর কান্তকবির মেলার আয়োজন করা হয়।