কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে নারীদের দক্ষ হতে হবে : লিটন

আপডেট: জুন ২১, ২০১৭, ১২:৪৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করেন সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এসময় উপস্থিত ছিলেন কথা শিল্পি হাসান আজিজুল হক ও সমাজসেবী শাহিন আকতার রেনী- সোনার দেশ

রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের এসএসসি (ভোকেশনাল)-২০১৭ পরীক্ষায় উত্তীর্ণ জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে আ’লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে নারীদের দক্ষ করে গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী নারীবান্ধব। তিনি সমাজে নারীদের সম্মান বৃদ্ধি করেছেন। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
লিটন বলেন, দেশের উন্নয়ন ও কল্যাণে নারীদের কাজে লাগাতে হবে। দেশের অর্থনৈতিক কাঠামো বৃদ্ধি করতে নারী শক্তির ব্যাপক ভূমিকা রয়েছে। আজকের তরুণ শিক্ষার্থীরা আগামীতে দেশের নেতৃত্ব দিবে। উত্তরবঙ্গের মানুষকে অবহেলা করার আর সুযোগ নেই। স্বাধীনতাবিরোধীরা যতোই ষড়যন্ত্র করুক কোন লাভ হবে না। প্রধানমন্ত্রী নারীদের এগিয়ে নেয়ার জন্য বিনামূল্যে বই বিতরণ, শিক্ষাভাতা প্রদান, বিধবাভাতা ও মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন সুবিধা প্রদান করেছেন। যা দেশের ইতিহাসে কোন নারী প্রধানমন্ত্রী দিতে পারেনি।
রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সমাজসেবী শাহীন আকতার রেনী ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি।
কথাসাহিত্যিক হাসান আজিজুল হক বলেন, নারীরা পুরুষদের চেয়ে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী নারী-পুরুষের মধ্যে কোন ব্যবধান রাখেন নি। কারিগরি শিক্ষা ব্যবস্থা নারীদের জন্য যুগোপযোগী। প্রধানমন্ত্রী নারীদের উন্নয়নে যেমন বদ্ধপরিকর, তেমনি সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নারীর উন্নয়ন ও অল্পদিনে রাজশাহীকে দুষণমুক্ত ও উন্নয়নের রূপরেখার পরিবর্তন করে অবাক করে দিয়েছেনÑ যা রাজশাহীর ইতিহাসে প্রশংসনীয়। শিক্ষার্থীদের মধ্যে ভিশন থাকতে হবে এবং মস্তিষ্ক ও হাত দুটোই ব্যবহার করে এগিয়ে যেতে হবে।
এসময় উপস্থিত ছিলেন, রাজশাহীর সরকারি ও বেসরকারি কর্মকর্তাবৃন্দ, শিক্ষক, নারী উদ্যোক্তা ও সমাজকর্মীসহ সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানের শেষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরআগে প্রধান অতিথি ও অতিথিবৃন্দ এসএসসি-২০১৭ সালের ২১ জন জিপিএ-৫ প্রাপ্ত ভোকেশনাল শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ