যৌনপীড়নের অভিযোগে কালচারাল অফিসারের বিরুদ্ধে নৃত্যশিল্পীর মামলা

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ১১:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:রাজশাহী জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আসাদুজ্জামান সরকারের বিরুদ্ধে যৌনপীড়নের অভিযোগে মামলা করেছেন একজন নৃত্যশিল্পী। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) নৃত্য শিল্পী নগরীর রাজপাড়া থানায় এই মামলা দায়ের করেন। মামলার পরে পলাতক থাকায় কালচারাল অফিসারকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানায় পুলিশ।

জানা গেছে, আসাদুজ্জামানের বিরুদ্ধে তার অফিস কক্ষেই সম্ভ্রমহানির অভিযোগ এনেছেন ভুক্তভোগি নৃত্যশিল্পী। এছাড়াও ভদ্রা এলাকায় আসাদুজ্জামানের ভাড়া বাসাতে জন্মদিনের অনুষ্ঠান করার নামে ও বিয়ের প্রলোভন দিয়ে যৌন হয়রানি করা হয় বলে অভিযোগ উঠেছে। ঘটনার শিকার ছাত্রী রাজপাড়া থানায় মামলা দায়ের করেন।

কালচারাল অফিসার আসাদুজ্জামানের বিরুদ্ধে কেবল যৌন হয়রানির অভিযোগই নয়, শিল্পীদের অর্থ আত্মসাতেরও অভিযোগ রয়েছে। তিনি অনুগত মুষ্টিমেয় স্থানীয় শিল্পীদের দিয়ে বিভিন্ন অনুষ্ঠান করান। এছাড়াও রাজশাহী জেলার বাহির থেকে শিল্পী এনে বিভিন্ন অনুষ্ঠান করে থাকেন।

এ বিষয়ে রাজপাড়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) কাজল নন্দী জানায়, গত বৃহস্পতিবার মামলা হয়েছে। মামলাটি তদন্ত চলছে। তবে আসামি পলাতক রয়েছে। তাই তাকে গ্রেফতার করা যায়নি। অভিযান অব্যাহত রয়েছে।

বিষয়টি নিয়ে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আসাদুজ্জামান সরকার রাঙার মুঠোফোনে কল করা হলে ফোনটি পাওয়া যায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ