কালভার্টটির নাম ‘মরণ ফাঁদ’

আপডেট: জুন ১৪, ২০১৭, ১:২৯ পূর্বাহ্ণ

দেড় মাসেও মেরামত হয় নি নজিপুর পৌর শহরের বাইপাস সড়কের এই ভাঙা কালভার্টটি-সোনার দেশ

পত্নীতলা প্রতিনিধি
কর্তৃপক্ষের নজদারির অভাবে প্রায় দেড় মাসেও মেরামতের ব্যবস্থা হয় নি নওগাঁর পত্নীতলা উপজেলা সদর নজিপুর পৌর শহরের বাইপাস সড়কের একটি কালভার্টের। কালভার্টটি ভেঙে পড়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। এ কারণে সেখানে প্রতিনিয়ত ঘটছে ছোটখাটো দুর্ঘটনা।
স্থানীয় সূত্রে জানা গেছে, নজিপুর পৌর শহরের বাইপাস সড়কের ফুল কুঁড়ি লার্নার স্কুলের উত্তর পাশের একটি কালভার্ট ভেঙে এমন দশায় পরিণত হয়েছে। প্রতিদিন এই কালভার্ট উপর দিয়ে হাজার হাজার সাধারণ মানুষ, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন প্রকার যান বাহন চলাচল করে। রাতের অন্ধকারে অপরিচিত পথচারী ও যান বাহন আরোহীদের পড়তে হয় চরম বিপাকে। দীর্ঘদিন ধরে কালভার্টটি ভেঙে রড বের হয়ে থাকায় ঝুঁকিপূর্ণভাবে চলাচল করতে হচ্ছে সাধারণ পথচারী ও সকল প্রকার যানবাহনকে।
স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, নি¤্ন মানের উপকরণ দিয়ে ও অধিক ফাঁক করে রডের ব্যবহারে নির্মাণের কারণেই এভাবে কালভার্টটি ভেঙে গেছে। তাই দ্রুত এই কালভার্টটির সংস্কার করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।
এ বিষয়ে নজিপুর পৌরসভার তিন নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুুল মজিদের সঙ্গে যোগাযোগ করা হলে এ বিষয়ের সত্যতা স্বীকার করেন। নজিপুর পৌরসভার সহকারী প্রকৌশলী ফজলুল হক জানান, বিষয়টি আমাদের নজরে আছে। দ্রুত সময়ের মধ্যেই মেরামত করা হবে। জানতে চাইলে নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী জানান, ১০ চাকার গাড়ি যাওয়ার কারণে কালভার্টটি ভেঙে গেছে।