কালভার্ট ভেঙে চলাচলে দুর্ভোগ ।। বড় দুর্ঘটনার আশঙ্কা

আপডেট: জুন ১৬, ২০১৭, ১:০৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীর ভাটাপাড়া এলাকায় ভাঙা কার্লভার্টের পাশ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছেন পথচারীরা-সোনার দেশ

রাস্তার মাঝখানে কালভার্ট ভেঙে যাওয়ায় যানবাহন চলাচলে দুর্ভোগ পড়েছে। নগরীর ভাটাপাড়া আপেল ডেকোরেটরের মোড়ে চল্লিশ বছরের পুরনো কালভার্ট ভেঙে যাওয়ায় যানবাহন ও পথচারী চলাচলে বাধাগ্রস্ত হচ্ছে। যে কোন সময়ে সেখানে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।
আপেল ডেকোরেটর মোড় এলাকার ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিনের পুরাতন হওয়ায় কালভার্টটি এই অবস্থা হয়েছে। দ্রুত মেরামত না করলে যে কোন সময়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে তিনি জানান। এছাড়া এই কালভার্ট মেরামত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন এলাকাবাসী।
এবিষয়ে রাসিক ৬ নম্বর ওয়ার্ড কউিন্সিলর নুরুজ্জামান টুকু বলেন, এই রাস্তাটি অন্যান্য রাস্তার মতো ব্যস্ততম রাস্তা। তিনি দ্রুত এই কার্লভার্ট মেরামতের জন্য সংশ্লিদের সঙ্গে কথা বলার আশ্বাস দেন।
এছাড়া ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরুর কালভার্ট মেরামত সম্পর্কে বলেন, রাস্তার এ অবস্থা পথচারী ও যানবাহনের চলাচলের ব্যবস্থা দ্রুত করা হবে। ঈদের কারণে কালভার্টটি সম্পূর্ণভাবে ভেঙ্গে ফেলা সম্ভব নয়। সম্পূর্ণ ভাঙ্গলে মানুষ ও যানবাহন চলাচল একবারেই বন্ধ হয়ে যাবে বলে এই সাময়িক এই ব্যবস্থা নেয়া হচ্ছে।
রাজশাহী সিটি কপোরেশনের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম বলেন, কালভার্ট মেরামতের জন্য খুব দ্রত সময়ে টেন্ডার করে সমস্যা সমাধান করা হবে।