পণ্য নিয়ে এ মাসে নামছে না টিসিবির ট্রাক

আপডেট: মে ১৫, ২০২২, ১০:১৩ অপরাহ্ণ

 

সোনার দেশ ডেস্ক:


সয়াবিন তেলসহ নিত্য পণ্য নিয়ে টিসিবির ট্রাকের সোমবার নামার কথা থাকলেও তা নামছে না।
বৃহস্পতিবার টিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ফ্যামিলি কার্ডে পণ্য বিপণনের প্রস্তুতির জন্য এই মাসে ট্রাক সেল হবে না।

টিসিবির ট্রাক সেলে ১১০ টাকায় প্রতি লিটার সয়াবিন তেল বিক্রির কথা ছিল, যেখানে বাজারে দাম ২০০ টাকার কাছাকাছি।
এছাড়া টিসিবির ট্রাকে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬৫ টাকা এবং ছোলা ৫০ টাকা দরে বিক্রি হচ্ছিল।

গত এপ্রিল মাসের শেষে রোজার মধ্যে ট্রাক সেলে বিপণন বন্ধ করার পর ঈদের সরকারি এই সংস্থা জানিয়েছিল, ১৬ মে থেকে সারাদেশে সব মহানগরী, জেলা ও উপজেলায় ৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে বিক্রি শুরু হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফ্যামিলি কার্ডের মাধ্যমে বিতরণ বাস্তবায়নের জন্য চলতি মাসের ১৬ থেকে ৩০ মে পর্যন্ত স্বল্প পরিসরে সাধারণ ট্রাকসেল কার্যক্রম স্থগিত করা হয়েছে।
আগামী জুন মাসে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এক কোটি নিম্ন আয়ের পরিবারকে টিসিবি ভর্তুকি মূল্যে ভোজ্য তেল, মশুর ডাল, চিনি দেবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি এবং বরিশাল সিটি কর্পোরেশনে ফ্যামিলি কার্ড প্রণয়ন ও বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

“ফ্যামিলি কার্ড বিতরণ কার্যক্রম সম্পন্ন হওয়ার পর থেকে শুধু ফ্যামিলি কার্ডের মাধ্যমেই টিসিবির পণ্য সামগ্রী বিক্রি হবে।”
বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্য মূল্য সহনীয় রাখার লক্ষ্যে টিসিবি ডিলারদের মাধ্যমে ট্রাকের সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি করত।

ট্রাক সেল মে মাসের জন্য স্থগিতের ঘোষণা দেওয়া হলেও ফ্যামিলি কার্ডের মাধ্যমে বিতরণ শুরুর পর জুন মাসে তা পুনরায় শুরু করা হবে কি না, তা স্পষ্ট করেনি টিসিবি।- বিডিনিউজ