কাশ্মীরে পুলিশ ও সেনার যৌথ অভিযানে হত ২ জঙ্গি, জম্মুতে বিস্ফোরণে নিহত জওয়ান

আপডেট: জুলাই ২৪, ২০২১, ২:৩৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


কাশ্মীরের বান্দিপোরা এলাকায় শনিবার ভোররাত থেকে পুলিশ ও সেনার যৌথ বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে দুই জঙ্গির। অন্য দিকে, জম্মুর মেন্ধার এলাকায় মাইন বিস্ফোরণে মৃত্যু হয়েছে এক সেনা জওয়ানের। আহত হয়েছেন আরও একজন।
শনিবার ভোররাত থেকেই পুলিশ ও সেনার যৌথবাহিনীর সঙ্গে বান্দিপোরা এলাকায় জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। সেই লড়াই বেলা পর্যন্ত চলছে। যদিও এক সেনা আধিকারিক টুইটে জানিয়েছেন, ইতিমধ্যেই গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। তবে দুই জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি।
রাত থেকে কলকাতায় নাগাড়ে বৃষ্টি, সারা দিন রাজ্য জুড়ে নিম্নচাপের বৃষ্টির সম্ভাবনা
এরই মধ্যে নিয়ন্ত্রণ রেখার কাছে কৃষ্ণ ঘাঁটি সীমান্তে একটি ল্যান্ড মাইন বিস্ফোরণে মৃত্যু হয়েছে এক ভারতীয় জওয়ানের। জম্মুর পুঞ্চ জেলায় এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন এক জওয়ান। এ দিকে শুক্রবারই রাজরৌ থেকে একাধিক রেডিও সেট ও একটি একে ৪৭–এর গুলি উদ্ধার করেছে ভারতীয় সেনা। এলাকায় জঙ্গি থাকতে পারে সন্দেহে রাজরৌতে তল্লাশি চালায় সেনা। সেই তল্লাশিতেই লাম্বেরি জঙ্গলের ভিতর একটি স্থানে দু’টি রেডিও সেট ও একটি একে ৪৭-এর গুলি উদ্ধার করে সেনা। এগুলি একটি প্যাকেটের মধ্যে ছিল। প্রাথমিক ভাবে প্যাকেটে বিস্ফোরক আছে সন্দেহ হলেও পরে তার ভিতর থেকে রেডিও সেট ও গুলি উদ্ধার হয়।
তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা