কিছু সেরা কম্পিউটারের সিকিউরিটি ও অ্যান্টিভাইরাস সফটঅয়্যার (১)

আপডেট: আগস্ট ৮, ২০২২, ১২:৩১ পূর্বাহ্ণ


এ.এস.এম. শাহরিয়ার জাহান, তথ্য-প্রযুক্তিবিদ:


কম্পিউটার ও অনলাইন নিরাপত্তার জন্য এখন আর শুধু একটি অ্যান্টিভাইরাস সফটঅয়্যার ব্যবহার করা যথেষ্ট নয়। নানা রকম নিরাপত্তা ঝুঁকির সাথে লড়াই করার জন্য তৈরি হয়েছে আরও বিভিন্ন রকমের সফটঅয়্যার। এমন কিছু সেরা সফটঅয়্যার সম্পর্কে জেনে নেয়া যাক। আজ প্রথম পর্ব।
অ্যান্টি ভাইরাস
১. Bitdefender Antivirus Plus 2019 : বিভিন্ন র‌্যাংকিঙে অন্যতম “সেরা” একটি অ্যান্টিভাইরাস। তবে এর পেইড ভার্সন এক বছরের লাইসেন্সের জন্য $৪৯.৯৯ খরচ করতে হবে।
২. . Kaspersky : হোম ব্যবহারকারীদের জন্য একটি চমৎকার নিরাপত্তা পণ্য। বিটডিফেন্ডারের মতো, ক্যাসপারস্কি টোটাল সিকিউরিটি ধারাবাহিকভাবে “সেরা” তালিকায় অবস্থান করে। আমাদের দেশে বেশ জনপ্রিয়।
৩. Webroot Antivirus Security : ওয়েবরুট অ্যান্টিভাইরাস হল ক্ষুদ্রতম অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলির মধ্যে একটি। যদিও আকার কোন ব্যাপার না, ওয়েবরুট তার ক্ষুদ্র প্যাকেজে প্রচুর পরিমাণে সিস্টেম সুরক্ষা প্যাক করে চলেছে। ওয়েবরুট অ্যান্টিভাইরাস পরিচয় চুরি সুরক্ষা, ওয়েবক্যাম সুরক্ষা, ব্যাঙ্কিং এবং ফিশিং সুরক্ষা, সেইসাথে চমৎকার গ্রাহক সহায়তা প্রদান করে।
অ্যান্টি ম্যালঅয়্যার
১. . Malwarebytes : একটি প্রোগ্রাম যা প্রায় প্রতিটি সেরা অ্যান্টি-ম্যালওয়্যার তালিকায় পাওয়া যায়। গধষধিৎবনুঃবং বিনামূল্যে বা প্রিমিয়াম ভার্সন পাওয়া যায়।
২. Zemana AntiMalware : বিনামূল্যের সংস্করণে একটি চমৎকার দ্রুত সিস্টেম স্ক্যান রয়েছে তবে আপনি যদি সম্পূর্ণ সিস্টেম রিয়েল-টাইম সুরক্ষা চান তবে আপনার প্রিমিয়াম সংস্করণের প্রয়োজন হবে।
৩. HitmanPro.Alert  : হিটম্যানপ্রো একটি “সেকেন্ডারি অ্যান্টিভাইরাস স্ক্যানার।” এর মানে এটি আপনার বিদ্যমান অ্যান্টিভাইরাসের পাশাপাশি কাজ করে।