কিরগিজস্তানে তুরস্কের কার্গো বিমান বিধ্বস্তে নিহত ৩৭

আপডেট: জানুয়ারি ১৭, ২০১৭, ১২:০১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



কিরগিজস্তানে তুরস্কের একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ৩৭ জন নিহত হয়েছেন।
সোমবার দেশটির রাজধানী বিশকেকের নিকটবর্তী মানাস বিমানবন্দরের কাছে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে কিরগিজস্তান সরকার।
দুর্ঘটনাকবলিত বোয়িং ৭৪৭ জেট বিমানটি রাজধানী বিশকেক থেকে ২৫ কিলোমিটার দূরে মানাস বিমানবন্দরের কাছে একটি গ্রামের কয়েকটি বাড়ির ওপর বিধ্বস্ত হয়। নিহতদের অধিকাংশ ওই গ্রামটির বাসিন্দা। বাকীরা বিমানটির আরোহী। ঘন কুঁয়াশার মধ্যে বিমানটি ল্যান্ড করার চেষ্টাকালে বিধ্বস্ত হয় বলে জানিয়েছেন কিরগিজস্তানের কর্মকর্তারা।
মানাস বিমানবন্দর প্রশাসন জানিয়েছে, হংকং থেকে ইস্তাম্বুল যাওয়ার পথে বিমানটি সম্ভবত মানাস বিমানবন্দরে থামতে চেয়েছিল, কিন্তু নামার চেষ্টার সময় ঘন কুঁয়াশার মধ্যে স্থানীয় সময় সকাল ৭টা ৩১ মিনিটে বিধ্বস্ত হয়।
কিরগিজস্তানের জরুরি মন্ত্রণালয়ের সঙ্কট ব্যবস্থাপনা কেন্দ্রের প্রধান মুখাম্মেদ সভারভ জানিয়েছেন, বিধ্বস্ত বিমানটির কারণে ১৫টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় অন্তত ৩৭ নিহত হয়েছেন বলে জানিয়েছে তিনি।  কিরগিজস্তানের পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, বিমানটিতে পাঁচজন আরোহী ছিলেন।
এই মন্ত্রণালয় বিমানটি টার্কিশ এয়ারলাইনসের বোয়িং ৭৪৭-৪০০ বলে শনাক্ত করলেও টার্কিশ এয়ারলাইনস জানিয়েছে, বিধ্বস্ত বিমানটি তাদের নয়, এটি এসিটি এয়ারলাইনস নামের তুরস্কের আরেকটি কোম্পানির।
উদ্ধারকারীরা বিমানটির এক পাইলট ও ১৫ জন স্থানীয় বাসিন্দার লাশ উদ্ধার করেছেন বলে জানিয়েছে কিরগিজস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়।- বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ