কুমিল্লায় বাস থেকে নেমে পুলিশের দিকে বোমা, আটক ২

আপডেট: মার্চ ৮, ২০১৭, ১২:১৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



কুমিল্লার একটি চেকপোস্টে বাস তল্লাশির সময় পুলিশের ওপর হামলার পর সন্দেহভাজন দুই জঙ্গিকে আটক করেছে পুলিশ।
চান্দিনা হাইওয়ে পুলিশের এসআই কামাল উদ্দিন জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তীরচর গ্রাম এলাকায় এ ঘটনা ঘটে।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, শ্যামলী পরিবহনের একটি বাস তল্লাশির জন্য থামালে দুইজন গাড়ি থেকে নেমে এসে পুলিশের দিকে বোমা ছোড়ে। জবাবে পুলিশ গুলি করে। পরে ধাওয়া দিয়ে দুই জনকেই আটক করা হয়।”
আটক দুজন হলেন- জসিম (৩০) ও হাসান (৩২)। তাৎক্ষণিকভাবে তাদের বিস্তারিত পরিচয় পুলিশ জানাতে পারেনি।
হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম জানান, ওই দুই যুবক বাসে বসেছিলেন চালকের পাশে। তারা আসছিলেন বান্দরবান থেকে। তাদের সিটের পাশে একটি ব্যাগে ছয়টি হাতবোমা পাওয়া গেছে।
“আমরা চেক পোস্ট বসিয়েছিলাম নিয়মিত তল্লাশির জন্য। গাড়িটির গতি বেশি দেখে সেটি থামানো হয়। চালকের কাগজ পরীক্ষা করার সময় বাস থেকে দুই জঙ্গি নেমে এসে আল্লাহু আকবর বলে দুটি বোমা ছোড়ে। তবে সেগুলো বিস্ফোরিত না হওয়ায় হতাহতের ঘটনা ঘটেনি।”
পুলিশ কর্মকর্তারা জানান, বোমা ছুড়ে দুই জঙ্গির মধ্যে একজন দৌড় দেয়। তাদের মধ্যে একজনকে ধাওয়া করে স্থানীয়দের সহায়তায় আধা কিলোমিটার দূরে এক ধানক্ষেত থেকে ধরা হয়। অন্যজন পালানোর চেষ্টার মধ্যেই হাতে বোমা নিয়ে ছুড়ে মারার হুমকি দিতে থাকে। পরে তাকেও ধরে ফেলা হয়।
ডিআইজি আতিকুল ইসলাম বলেন, “তারা জঙ্গি দলের সদস্য। একজন পুলিশের শটগানের গুলিতে আহত হয়েছে। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আরেকজনকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”
উদ্ধার করা বোমাগুলো পরীক্ষা করতে ঢাকা থেকে পুলিশের বিস্ফোরক বিশেষজ্ঞরা কুমিল্লায় পৌঁছেছেন বলে আতিকুল ইসলাম জানান।
কুমিল্লার পুলিশ সুপার শাহ মোহাম্মদ আবিদ হোসেনও ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে এসআই কামাল জানান।- বিডিনিউজ