কৃতী ফুটবলার ‘শামসু মোল্লা’ আর নেই

আপডেট: আগস্ট ২৮, ২০১৭, ১:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


কৃতি ফুটবলার শামসু মোল্লাকে দেখতে যান সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও নগরীর বিশিষ্ট ব্যক্তিরা-সোনার দেশ

এক সময়ের কৃতী ফুটবলার শামসুল আলম মোল্লা ( শামসু) (৭০) আর নেই। তিনি পানিতে ডুবে মারা গেছেন (ইন্নাল্লিাহে… রাজেউন)। শামসুল আলম মোল্লা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের বাবা।
গতকাল রোববার দুপুর আড়াইটার দিকে নগরীর সাগরপাড়া এলাকার একটি পুকুর থেকে তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে তিনি পুকুরের পানিতে তলিয়ে যান। সাগরপাড়া মহল্লাতেই শামসুল আলম মোল্লার বাসা। মরহুমের জানাযার নামাজ বাদ এশা নগরীর আলুপট্টি মোড়ে অনুষ্ঠিত হয়। এরপর নগরীর টিকাপাড়া গোরস্থানে তাঁকে দাফন করা হয়।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের স্টেশন অফিসার ফরহাদ হোসেন বলেন, শামসুল আলম মোল্লা এলাকার ডা. আবদুল কাইয়ুমের পুকুরে গোসল করতে নেমেছিলেন। এরপর তিনি তলিয়ে যান। পরে স্থানীয়রা অনেক খোঁজাখুঁজি করেও সন্ধান না পেয়ে খবর দেন দমকল বাহিনীর ডুবুরি দলকে।
এরপর দুপুরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল গিয়ে পুকুরের তলদেশে অনুসন্ধান শুরু করে। পরে দুপুর আড়াইটার দিকে লাশটি পাওয়া যায়। লাশ উদ্ধারের পর সেটি পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান স্টেশন অফিসার ফরহাদ হোসেন। ফুটবলার শামসুল আলম মোল্লার মৃত্যুতে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শোকপ্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
নগর আ’লীগ : বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট বাবা সাবেক কৃতি ফুটবলার শামসুল ইসলাম মোল্লার মৃত্যুতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সভাপতি আতিকুর রহমান কালু, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, ছাত্রলীগ রাজশাহী মহানগরের সভাপতি রকি কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব শোকপ্রকাশ করেছেন। এক শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী: তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী সাংসদ মো. শাহরিয়ার আলম। এক শোকবার্তায় তিনি ক্রীড়াজগতে এ কৃতি ফুটবলারের অবদানের কথা স্মরণ করে বলেন, তার মৃত্যুতে দেশ ফুটবল তথা ক্রীড়াঙ্গনের এক কিংবদন্তিকে হারালো, যে ক্ষতি সহজে পূরণ হবার নয়। তিনি নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
রাসিকের সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র : ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের বাবা ফুটবলার শামসুল ইসলাম মোল্লার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র সরিফুল ইসলাম বাবু। এছাড়া তিনি মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।
আরইউজে: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের বাবা সাবেক ফুটবলার শামসুল আলম মোল্লার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ।
এক শোকবার্তায় আরইউজের সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক মামুন-অর রশিদ সকল সদস্যর পক্ষে গভীর শোক প্রকাশ করেন। নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
জেলা পরিষদ: তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। এসময় তিনি শোকবার্তায় তিনি জেলা পরিষদের সকল সদস্যর পক্ষে শোক প্রকাশ করেন। সাবেক ফুটবলার শামসুল আলম মোল্লার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
রাজশাহী প্রেসক্লাব: তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, রাজশাহী প্রেসক্লাবের সভাপতি (ভারপ্রাপ্ত) গোলাম সারওয়ার এবং সাধারণ সম্পাদক সাইদুর রহমান। শামসুল আলম মোল্লা স্বাধীনতাত্তোর বাংলাদেশে বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামালের আহ্বানে সাড়া দিয়ে আবহনী ফুটবল দলে যোগ দিয়েছিলেন। তিনি ঢাকা প্রথম বিভাগ ফুটবল লীগে সফল স্টাইকার হিসেবে আহবানীকে মূল্যবান জয় এনে দিয়ে সবার নজর কাড়েন। সাবেক ফুটবলার শামসুল আলম মোল্লার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা: তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছে, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে গভীর শোক ও শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সববেদনা প্রকাশ করেছেন, সাধারণ সম্পাদক রফিউস সামস প্যাডী, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহমুদ জামাল, রাজশাহী জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি মো. ডাবলু সরকার ও সকল সদস্যবৃন্দ।
১২ নম্বর ওয়ার্ড আ’লীগ : ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের বাবা ফুটবলার শামসুল ইসলাম মোল্লার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, ১২ নম্বর ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক বিপন্ন কুমার সরকার, সদস্য আবু তাহের, ডাবলু কুমার দাস, মামুন শেখ, মৃদুল সাহা, মিজানুর রহমান শামীম, বাপ্পি শেখ ও মো. শামীমসহ নেতৃবৃন্দ।
৯ নম্বর ওয়ার্ড আ’লীগ : ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের বাবা ফুটবলার শামসুল ইসলাম মোল্লার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, ৯ নম্বর ওয়ার্ড আ’লীগ সভাপতি আশরাফ উদ্দিন খানসহ নেতৃবৃন্দ।
১৫ নম্বর ওয়ার্ড আ’লীগ : ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের বাবা ফুটবলার শামসুল ইসলাম মোল্লার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, ১৫ নম্বর ওয়ার্ড আ’লীগ সভাপতি তরিকুল আলম পিটারসহ নেতৃবৃন্দ।
বৈকালী সংঘ : তারম মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, বৈকালী সংঘের সভাপতি মনিরুজ্জামান ছানা, সাধারণ সম্পাদক রইস উদ্দিন আহমেদ বাবু। এদিকে শোকপ্রকাশ করেছেন, উপশহর স্পোটিং ক্লাবের সাধারণ সম্পাদক খায়রুল আলম ফরাদ।
জাফর ইমাম টেনিস কমপ্লেক্স : গতকাল জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের সাধারণ সম্পাদক আক্কাস আালী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের কার্যনির্বাহী সদসস্যসহ সকল সদস্যবৃন্দ।
ক্লেমন রাজশাহী ক্রিকেট অ্যাকাডেমি : তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমির চেয়ারম্যান খায়রুজ্জামান লিটনসহ সকল কর্মকর্তা, প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীরা।
নগর স্বেচ্ছাসেবকলীগ : ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের বাবা সাবেক কৃতি ফুটবলার শামসুল ইসলাম মোল্লার মৃত্যুতে মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার শোকপ্রকাশ করেছেন। এক শোক বার্তায় নেতৃব্ন্দৃ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ