কৃষকরাই দেশের অর্থনীতির মূল মেরুদন্ড : পলক

আপডেট: নভেম্বর ৩০, ২০২২, ১১:১৬ অপরাহ্ণ

সিংড়া (নাটোর) প্রতিনিধি:


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন কৃষকরাই হচ্ছেন দেশের অর্থনীতির মূল মেরুদ-। কৃষি অর্থনীতির ওপর নির্ভর করে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। বাংলাদেশের দুইটি গুরুত্বপূর্ণ সম্পদ রয়েছে। তার একটি হলো বাংলার সোনার মাটি, অন্যটি হলো বাংলার সোনার মানুষ।
বুধবার (৩০ নভেম্বর) দুপুরে নাটোরের সিংড়া উপজেলায় কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম ভার্চ্যুয়ালি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী আরও বলেন, কৃষকরা শস্য ফলান বলেই দেশের মানুষ দু’বেলা দু’মুঠো খাবার পান। মমাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কৃষকদের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন ও বাস্তবায়ন করছেন। সুজলা সুফলা বাংলাদেশের কৃষকদের তিনি একটি উন্নত জীবন উপহার দিয়েছেন।
পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কৃষি ও কৃষকের উন্নয়নে উন্নত মানের বীজ, কৃষি উপকরণ বিতরণ ও সেচের জন্য নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করেছেন। ফলে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কৃষকরা তাদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পাওয়ায় খুশি।
সহকারি কমিশনার (ভূমি) মো. আল ইমরান এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সেলিম রেজা প্রমুখ।
সিংড়া উপজেলায় বোরো ধানের লক্ষ্যমাত্রা অর্জন করার লক্ষ্যে সরকার বিনামূল্যে ১৩ হাজার ৯০০ কৃষককে সার ও বীজ দিয়েছে। এর মধ্যে ৫৯০০ জন কৃষকের মধ্যে উফসি পাঁচ কেজি করে বীজ, ১০ কেজি করে ডিএফপি, ১০ কেজি করে পটাস এবং আট হাজার কৃষকের মধ্যে দুই কেজি করে হাইব্রিড ধান বিতরণ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ