কেনিয়ায় করোনা আক্রান্ত সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

আপডেট: মার্চ ২০, ২০২০, ১২:২৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


আফ্রিকার দেশ কেনিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এমন সন্দেহে এক যুবককে পেটায় একদল মানুষ। প্রচন্ড মারধরের শিকার হওয়া ওই যুবক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরে মারা গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি তাদের প্রতিবেদনে এ খবর জানিয়েছে।
স্থানীয় পুলিশ প্রধান নেহামিয়াহ বিতক বিবিসিকে ওই যুবকের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। মামলাটি নিয়ে তদন্ত চলছে। যুবকের করোনাভাইরাস আক্রান্ত হয়েছে বলে দাবি করে তাকে পেটাতে শুরু করেন হামলাকারীরা।
সেখানকার কাউলে কাউন্টির মৎসশিকারীদের গ্রাম মাসাম্বিওয়ানিতে এই ঘটনা ঘটেছে। অঞ্চলটির উপকূলবর্তী বালুতে পূর্ণ এবং সেখানকার সমুদ্রসৈকত সাদা হওয়ায় পর্যটকদের কাছে তা বেশ জনপ্রিয়। প্রসঙ্গত, কেনিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এখন পর্যন্ত সেখানে ৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
কেনিয়ার জাতীয় দৈনিক দ্যা ন্যাশনের বরাতে বিবিসি জানিয়েছে, মৃত ওই যুবককে বাড়ি ফেরার পথে হামলা করা হয়। স্থানীয় সময় মঙ্গলবার রাত ৯টার দিকে এই ঘটনা ঘটে। যুবকটি রাতে মদ্যপান করে বাসায় ফিরছিলেন বলে তাদের প্রতিবেদনে জানানো হয়েছে।
তথ্যসূত্র: জাগোনিউজ