কেনিয়ায় ট্যাংকার বিস্ফোরণে নিহত ৩০

আপডেট: ডিসেম্বর ১২, ২০১৬, ১২:০২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


কেনিয়ায় রাসায়নিক গ্যাস বহনকারী একটি ট্যাংকার বিস্ফোরণে ৩০ জনের বেশি লোক নিহত হয়েছে। শনিবার গভীর রাতে দেশটির রাজধানী নাইরোবি থেকে নায়ভাশা যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা ইউনিটের উপপরিচালক ও যোগাযোগ কর্মকর্তা মাউচি পিয়ুস মাউচি এসব তথ্য জানান।
তিনি জানান, প্রাকৃতিক গ্যাসভর্তি ওই ট্যাংকারটি রাস্তা থেকে নিচের দিকে যাওয়ার সময় কয়েকটি যানবাহনকে ধাক্কা দিলে ট্যাংকারটি বিস্ফোরিত হয়। এ সময় ৩০ জনের বেশি লোক পুড়ে মারা যায় এবং অন্তত ১০ জন আহত হয়। এ ছাড়া ১১টির বেশি যানবাহনও পুড়ে গেছে।
রোববার মাউচি বলেন, এটা মারাত্মক রাসায়নিক দুর্ঘটনা। পুলিশ ও উদ্ধারকর্মীরা এখনো সেখানে বর্জ্য অপসারণের কাজ করছেন। পুলিশ জানিয়েছে, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।
বেশ কিছুদিন ধরেই কেনিয়া সরকার সেখানকার সড়ক দুর্ঘটনা কমিয়ে আনার চেষ্টা করছে। সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতে ২০১৩ সালে আবারও চালকদের নিঃশ্বাসে অ্যালকোহল পরিমাপের জন্য ব্রেথালাইজার ব্যবহার চালু করেছে। জাতীয় পরিবহন ও নিরাপত্তা কর্তৃপক্ষের হিসাব অনুযায়ী, চলতি বছরের প্রথমার্ধে সড়ক দুর্ঘটনায় ১ হাজার ৫৭৪ জন নিহত হয়েছে। গত বছরের একই সময় এ সংখ্যা ছিল ৮৬ জনের বেশি।- রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ