কেশরহাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২১, ১০:০৬ অপরাহ্ণ

মোহনপুর প্রতিনিধি:


কেশরহাটে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন। গতকাল বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী নওগাঁ মহাসড়কের কেশরহাট উচ্চবিদ্যালয় মাঠের পশ্চিম দিক সংলগ্ন গড়ে ওঠা ১৩টি অবৈধ দোকান ঘর উচ্ছেদ করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট মোহনপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জাহিদ বিন কাশেম। এছাড়াও তিনি মহাসড়কে চলাচলকারি যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র না থাকার কারণে জরিমানা করেন।
এসময় তাকে সহযোগিতা করেন কেশরহাট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, সহকারি প্রধান শিক্ষক শহিদুল ইসলামসহ পুলিশ প্রশাসনের সদস্যবৃন্দ।
উল্লেখ্য, খেলার মাঠের পাশে দর্শক বসার জন্য গ্যালারি তৈরির জন্য রাজশাহী-৩ আসনের সংসদ আয়েনউদ্দিন ইতোমধ্যে কাজ শুরু করছেন। অন্যদিকে এক শ্রেণির সুবিধা ভুগিব্যবসায়িরা রাতের আধারে দোকানপাট তৈরি করে ব্যবসা চালিয়ে আসছেন। প্রতিষ্ঠানের পক্ষ থেকে দখলকারিদের একাধিকবার নোটিশ পাঠালেও তারা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে না নিলে এ অভিযান পরিচালিত হয়।
জানতে চাইলে কেশরহাট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম বলেন, আমাদের বিদ্যালয়ে শিক্ষার সুব্যবস্থার পাশাপাশি অসংখ্য উন্নয়ন কাজ এগিয়ে যাচ্ছে। এধরণের উন্নয়ন কাজে সহযোগিতা দিয়ে আমাদের এমপি মহোদয় অনেক উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছেন। তিনি আমাদের শিক্ষার্থীদের জন্য খেলার মাঠ ভরাট করে দিয়েছেন। রাতের বেলায় খেলাধুলার জন্য সারা মাঠ জুড়ে লাইটিং ব্যবস্থা করে দিয়েছেন। এছাড়াও দর্শক বসার জন্য দ্রƒত আধুনিক গ্যালারি নির্মাণের প্রতিশ্রƒতি দিয়েছেন। কিন্তু কিছু মানুষ রাতের আধারে দোকান ঘর নির্মাণ করে ওই স্থানটি দখল করে নিচ্ছে এজন্য অবৈধ দোকানিদের একাধিকবার নোটিশ পাঠানো হয়। এজন্য প্রশাসনের সহযোগিতায় উচ্ছেদ সফল হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ