কেশরহাট পৌর নির্বাচনে সরব আওয়ামীলীগে, প্রার্থী সংকটে বিএনপি

আপডেট: September 15, 2020, 1:47 pm

মোস্তফা কামাল, মোহনপুর


প্রথম দফায় পৌর নির্বাচনী তফসিল ঘোষণায় কেশরহাট পৌর নির্বাচনে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনায় মেয়র পদপ্রার্থীরা আগাম প্রচারণায় নেমে পড়েছেন। ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশায় ৩ জন মেয়র পদপ্রার্থী তাদের প্রার্থীতা ঘোষণা করেছেন। আওয়ামীলীগের একাধিক প্রার্থীর ত্রিমুখি প্রচারণায় সরব হয়ে উঠেছেন নেতাকর্মিরা। অন্যদিকে দায়িত্বশীল সৎ নেতৃত্বের দানের জন্য প্রার্থী সংকটে ভুগছে বিএনপি।
অনুসন্ধানে জানা গেছে, রাজশাহীর একটি অন্যতম পৌরসভা কেশরহাট পৌরসভা। প্রতিষ্ঠার পরে তৃতীয় শ্রেণি হতে দ্বিতীয় শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে এ পৌরসভাটি। ২০০২ সালে প্রতিষ্ঠার শুরুর দিকে পৌর এলাকার অনেকটায় উন্নয়ন হলেও পরবর্তীতে কিছুটা স্থবির হয়ে যায়। এরপর ২০১৫ সালের নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আলাউদ্দিন আলোর মাত্র ৯৯টি ভোট পাওয়ার কারণে বিজয় নিশ্চিত হয় বর্তমান মেয়র শহিদুজ্জামানের। এখন পর্যন্ত তিনি দায়িত্ব পালন করছেন। তবে এবারের নির্বাচনে আওয়ামীলীগ হতে মোহনপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্মসম্পাদক ও বর্তমান মেয়র শহিদুজ্জামান ও পৌর আওয়ামলীগের যুগ্মসাধারণ সম্পাদক তরুণ উদ্যোক্তা শাহিনুর রহমান শাহিনসহ ৩ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাশায় প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
অন্যদিকে ২০১৫ সালের নির্বাচনে বিএনপির একমাত্র মনোনীত প্রার্থী আলাউদ্দিন ৯৯ ভোট পাওয়ার কারণে জনবিচ্ছিন্ন হয়ে এলাকা ছাড়া হয়ে যান। এরপর গত ৫ বছরের মধ্যে তিনি পৌরবাসীসহ দলীয় নেতাকর্মীদের সাথে কোনো ধরনের সম্পর্ক রাখেন নি। এজন্য এবারের নির্বাচনে বিএনপি দলীয় সমর্থন না পেতে পারেন বলে মনে করেন তৃণমুল পর্যায়ের নেতাকর্মিরা। তবে এখন পর্যন্ত বিএনপি হতে মেয়র পদপ্রার্থী হিসেবে প্রচারণা চালাতে দেখা যায় নি।