কোনো কাজে পুলিশকে টাকা দেবেন না : চাটমোহর থানার নবাগত ওসি জালাল

আপডেট: জুন ১৯, ২০২২, ১:০১ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি :


পাবনার চাটমোহর থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন বলেছেন, মাননীয় আইজিপি মহোদয়ের নির্দেশে মানবিক পুলিশ হিসেবে কাজ করছি। মানুষের আস্থা অর্জন করতে চেষ্টা করে যাচ্ছি। এর আগে আতাইকুলায় থাকতে থানাকে দালালমুক্ত করেছি।

চাঁদাবাজি বন্ধ করেছি। চাটমোহর থানাকেও দালালমুক্ত করবো। কোনো কাজে পুলিশকে টাকা দেবেন না। কেউ টাকা নিলে আমাকে জানাবেন। চেষ্টা করছি পুলিশকে ইতিবাচক হিসেবে উপস্থাপন করতে।
শনিবার (১৮ জুন) সন্ধ্যায় থানার ওসির কক্ষে চাটমোহরে কর্মরত সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

ওসি জালাল উদ্দিন বলেন, যেকোনো ভাল কাজে সাংবাদিকদের সহযোগিতা চাই। সমস্যা ও মানুষের দুর্ভোগ লাঘবে মানবিক কাজ করতে চাই। যেহেতু আমার বাড়ি পাশের জেলা নাটোরে, সেকারণে চাটমোহরের সাংবাদিকদের সহযোগিতা বেশি করে চাইবো।

আমি চাই আপনারা আমার ও অন্য পুলিশ সদস্যদের ভুলগুলো ধরিযে দেবেন, যাতে নিজেকে শুধরে নিয়ে সহকর্মীদের শুধরে দিতে পারি। সম্মিলিত প্রচেষ্টায় সাধারণ মানুষ ন্যায় বিচার ও সঠিক আইনী সহায়তা পাবে।

আপনারা আমাদের ভাল কাজ দেখিয়ে দেবেন, আমরা সেগুলো করতে চাই। আপনাদের সহযোগিতা থাকলে চাটমোহরের মানুষ উপকৃত হবে। এ সময় সাংবাদিকরা চাটমোহরের বেশকিছু সমস্যা তুলে ধরে সেগুলো সমাধানে কাজ করতে আহবান জানান।

মতবিনিময় সভায় থানার পরিদর্শক (তদন্ত) হাসান বাসির, এসআই আবুল কালাম আজাদ, চাটমোহর প্রেসক্লাবের আহবায়ক ও দৈনিক চলনবিল সম্পাদক রকিবুর রহমান টুকুন, দৈনিক করতোয়ার প্রতিনিধি আব্দুল মান্নান পলাশ, দৈনিক মানবজমিন প্রতিনিধি সঞ্জিত সাহা কিংশুক, সমকাল প্রতিনিধি শামীম হাসান মিলন, চ্যানেল২৪ এর পাবনা প্রতিনিধি শাহীন রহমান, দৈনিক খোলা কাগজ প্রতিনিধি ইকবাল কবির রঞ্জু,

দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি বকুল রহমান, দৈনিক ভোরের দর্পণ প্রতিনিধি এম এ জিন্নাহ, গণজাগরণ প্রতিনিধি জাকির সেলিম, বাংলাদেশের খবর প্রতিনিধি জাহাঙ্গীর আলম আপেল, দৈনিক চলনবিল প্রতিনিধি সাইফুল ইসলাম ও শরিফুর রহমান, দৈনিক আজকের পত্রিকা প্রতিনিধি তুষার ভট্টাচার্য, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি শিমুল বিশ্বাস, দৈনিক তৃতীয়মাত্রা প্রতিনিধি তোফাজ্জল হোসেন বাবু উপস্থিত ছিলেন।

ওসি জালাল উদ্দিনের বাড়ি নাটোরের বড়াইগ্রামে। ২০০৭ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দেন। ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে সন্তানের জনক। চাটমোহরের আগে তিনি আতাইকুলা থানায় ওসি হিসেবে কর্মরত ছিলেন। তার আগে পাবনা সদর ও ফরিদপুর থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। গত ১৬ জুন চাটমোহর থানার ওসি হিসেবে যোগ দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ